টাঙ্গাইলে ট্রাক-ট্রেন সংঘর্ষ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ধেরুয়া রেল ক্রসিং এলাকায় ট্রাক-ট্রেনের সংঘর্ষে একজন আহত হয়েছেন।

ভোর রাত পৌনে চারটার দিকে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের সাথে রেললাইনের উপর বিকল হয়ে থাকা একটি ট্রাকের সাথে সংঘর্ষে এ ঘটনা ঘটে।

এতে ঢাকার সাথে উত্তরবঙ্গের রের ও সড়ক পথে যোগাযোগ বন্ধ হয়ে যায়। প্রায় চার ঘন্টা পর দুর্ঘটনা কবলিত ট্রেনটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের লেভেল ক্রসিং এলাকা থেকে সরিয়ে নিলে যান চলাচল শুরু হয়।

এদিকে যানচলাচল শুরু হলেও দুর্ঘটনাজনিত কারণে ধেরুয়া রেল ক্রসিং এলাকার উভয় পাশে ১০ কি.মি যানজটের সৃষ্টি হয়েছে।

মির্জাপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কফিল উদ্দিন জানান, বুধবার ভোর পৌনে ৪টার দিকে মির্জাপুর উপজেলার ধেরুয়া রেল ক্রসিং এলাকায় একটি ট্রাক ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের লেভেল ক্রসিং এলাকা পার হচ্ছিল। এসময় ট্রাকটি রেল লাইনের উপর বিকল হয়ে যায়। এ সময় উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি ট্রাকটিকে ধাক্কা দেয়।

এতে বিকল ট্রাকের পিছনে থাকা অপর একটি ট্রাকের হেলপার গুরুতর আহত হয় আহতকে উদ্ধার করে গাজীপুরের কালিয়াকৈর হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার পর ট্রেনটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের রেল লেভেল ক্রসিং এলাকায় আটকে পড়ায় ঢাকার সাথে উত্তরবঙ্গের ট্রেন চলাচল ও সড়ক পথে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে উদ্ধারকারী একটি ট্রেন দুর্ঘটনা কবলিত ট্রেনটিকে লাইন থেকে সরিয়ে নিলে প্রায় ৪ ঘন্টা পর যান চলাচল শুরু হয়।