টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ব্র্যাক ব্যাংক সিনিয়র ম্যানেজমেন্ট টিমের শ্রদ্ধা নিবেদন

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেনের নেতৃত্বে ব্যাংকের সিনিয়র ম্যানেজমেন্ট টিম গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। সেখানে তারা জাতির পিতার বিদেহী আত্মার জন্য মাগফেরাত কামনা ও দোয়া করেন।

জাতির পিতার ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ম্যানেজমেন্ট টিম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে এই মহান নেতাকে স্মরণ করেন। জাতির জন্য বঙ্গবন্ধুর অবদান অত্যন্ত সম্মানীয় এবং ম্যানেজমেন্ট টিমের সফরটি ছিল তাঁর অনন্য আত্মত্যাগের এক মর্মস্পর্শী স্মারক।

তাঁর সমাধিস্থলে দাঁড়িয়ে ব্র্যাক ব্যাংক টিম নীরবতার সাথে গভীর শ্রদ্ধাভরে এই মহান রাষ্ট্রনায়কের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

জনাব সেলিম আর. এফ. হোসেন বঙ্গবন্ধুর জন্য তার হৃদয়গ্রাহী অনুভূতি ব্যক্ত করে বলেন, “আমরা অনেক ভাগ্যবান যে, বঙ্গবন্ধুকে আমাদের নেতা হিসেবে পেয়েছিলাম, যিনি আমাদের একটি স্বাধীন দেশের নাগরিক হওয়ার সুযোগ করে দিয়েছিলেন। আমরা বঙ্গবন্ধু এবং তাঁর শহীদ পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করি। বঙ্গবন্ধুর অবদান ও আত্মত্যাগ বাংলাদেশের মানুষ শতাব্দীর পর শতাব্দী ধরে মনে রাখবে। আমরা তাঁর নিকট চিরকৃতজ্ঞ।”

ব্র্যাক ব্যাংক টিম বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে আরও গভীরভাবে জানতে তাঁর পৈতৃক বাড়িও ঘুরে দেখেন। জনাব সেলিম আর. এফ. হোসেন দিনটিকে অবিস্মরণীয় করে রাখতে সেখানকার দর্শনার্থী বইয়ে একটি প্রশংসামূলক নোট লিখেন।
ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিএফও এম মাসুদ রানা এফসিএ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মো. সাব্বির হোসেন এবং ব্র্যাক ব্যাংকের সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন।

জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক দোয়া মাহফিলের আয়োজন করার পাশাপাশি ব্যাংকের সকল শাখায় শোক ব্যানার প্রদর্শন করবে। এছাড়া থাকবে বৃক্ষরোপণ কর্মসূচি। ব্যাংকের সহকর্মীরা আগস্ট মাসজুড়ে কালো ব্যাজ ধারণ করবেন।

ব্র্যাক ব্যাংক লিমিটেড:

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ২০টি উপশাখা, ৩৩০টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ১,০০০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। চৌদ্দ লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২২ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।