টেকসই উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের নিরলস ভূমিকা পালন করতে হবে – নুরুল আবছার চৌধুরী

“টেকসই উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের নিরলস ভূমিকা পালন করতে হবে” সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে বিএসএস (পাস) কোর্সের ওরিয়েন্টেশন ক্লাসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নুরুল আবছার চৌধুরী।

বুধবার (৩ জানুয়ারি) কলেজ মিলনায়তনে কলেজটির ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিএসএস (পাস) কোর্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ রুহুল কাদেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গভর্নিং বডির সভাপতি আলহাজ নুরুল আবছার চৌধুরী। তিনি বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারকে পুনরায় ক্ষমতায় আনার পাশাপাশি টেকসই উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের নিরলস ভূমিকা পালন করতে হবে। এরই মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়িত হবে।

সাতকানিয়া-লোহাগাড়াকে যৌতুক, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং, খুন-খারাবি ও জঙ্গিবাদমুক্ত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যাকে বেশি গ্রহণযোগ্য মনে হবে তাকেই বিজয়ী করার অনুরোধ জানান প্রধান অতিথি নুরুল আবছার চৌধুরী।

এছাড়াও ছাত্রী সংসদের জিএস রহিমা আকতারের সঞ্চালনায় ওরিয়েন্টেশন ক্লাসে বিশেষ অতিথি ছিলেন ভ্রাম্যমাণ লাইব্রেরি বিশ্ব সাহিত্য কেন্দ্রের বান্দরবান ইউনিটের লাইব্রেরি কর্মকর্তা মিলন চন্দ্র অধিকারী, গভর্নিং বডির সদস্য মোহাম্মদ কামাল উদ্দিন।এছাড়াও আরও বক্তৃতা করেন আহ্বায়ক অধ্যাপক জয়নাল আবেদীন, অধ্যাপক ফরিদ আহমদ, অধ্যাপক মো: ছমি উদ্দিন।

এসময় প্রতিমাসের শেষ বুধবার মাসিক সাংস্কৃতিক আড্ডায় কবিতা আবৃত্তি, বিতর্ক প্রতিযোগিতা ও দেশাত্মবোধক গানের আয়োজন ও পুরস্কারের ঘোষণা দেন ভ্রাম্যমাণ লাইব্রেরি বিশ্ব সাহিত্য কেন্দ্রের বান্দরবান ইউনিটের লাইব্রেরি কর্মকর্তা।অনুষ্ঠানে স্নাতক প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং পাঠপঞ্জি প্রদান করা হয়।