মাদারীপুরে মাসব্যাপী ফুটবল প্রশিক্ষণের উদ্বোধন

মাদারীপুরে মাসব্যাপী বালক অনুর্ধ্ব ১৫ ফুটবল প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার (৩ জানুয়ারী) বিকেলে আছমত আলী খান স্টেডিয়াম মাঠে ফুটবল প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

উদ্বোধনীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক উপ সচিব নজরুল ইসলাম। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় ফুটবল প্রশিক্ষণ কর্মসুচিতে জেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও একাডেমির প্রায় ৫২ জন ফুটবলার হতে প্রতিযোগিতার মাধ্যমে বাছাইকৃত 30 জন প্রতিভাবান ফুটবলার চূড়ান্তভাবে প্রশিক্ষণের সুযোগ পেয়েছে।

জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্রের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি গোলাম কবির, সাধারণ সম্পাদক ত্রিনাথ দাস সহ অন্যরা। ফুটবল প্রশিক্ষণে প্রশিক্ষকের দায়িত্ব পালন করছেন বাফুফে এর ফুটবল প্রশিক্ষক আফজাল হোসেন মানিক ও জেলা দলের প্রশিক্ষক আশরাফুল।

এসময় জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্র বলেন, জাতীয় পর্যায়ে ক্রীড়া পরিদপ্তরের আয়োজনে শেখ রাসেল ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনুর্ধ্ব ১৫ উপলক্ষে ঢাকা বিভাগীয় দল গঠনের লক্ষ্যে জেলা পর্যায়ে বালক অনুর্ধ্ব 15 ফুটবল প্রশিক্ষণ শুরু হচ্ছে। এ প্রশিক্ষণ কর্মসুচি থেকে চুড়ান্তভাবে ০৫ জন প্রতিভাবান ফুটবলার ঢাকা বিভাগীয় দল গঠনের জন্য ঢাকায় অনুশীলনের সুযোগ পাবে। মূলত তৃণমূল পর্যায় থেকে প্রতিভা অন্বেষণ ও প্রতিভাবান খেলোয়াড় বাছাইয়ের লক্ষ্যে আজকের এ আয়োজন।