ঠাকুরগাঁওয়ের হরিপুরে জমি রেজিষ্ট্রি না দেওয়ায় ছেলের হাতে মা খুন

ঠাকুরগাঁওয়ের হরিপুরে জমি রেজিষ্ট্রি না দেওয়ায় ছেলের হাতে খুন হলেন আনসারী বেগম পারুল (৭০) নামে এক বৃদ্ধা মা। খুনের ঘটনাটি ঘটে শুক্রবার দিবাগত রাতে উপজেলার ১নং গেদুড়া ইউনিয়নের বনগাঁও উত্তরপাড়া গ্রামে।

নিহতের স্বামী আফতাব উদ্দীন বাদী হয়ে হরিপুর থানায় দুই ছেলেসহ ৮ জনের নাম উল্লেখ করে হরিপুর থানায় হত্যা দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মামলাম বাদী কিছুদিন পূর্বে তার দুই সন্তানকে নিজ ১৭ লক্ষ টাকা দিয়ে শর্তসাপেক্ষে একটি এসকেবেটার (ভেকু) ক্রয় করে দেয়। কিছু পরে শর্ত অনুযায়ী উক্ত টাকা দুই ছেলের কাছ থেকে ফেরত চাইলে তারা টাকা দিতে টালবাহানা শুরু করেন। এক সময় বাদী বিরক্ত হয়ে অন্য দুই ছেলেকে ঐ টাকার পরিবর্তে বসতভিটায় ২বিঘা জমি খোস কবলা মুলে রেজিষ্ট্রি করে দেয়। জমি রেজিষ্ট্রি দেওয়ার পর থেকে টাকা না ফেরত দেওয়া দুই ছেলেসহ উক্ত আসামীরা মা বাবার উপর ক্ষিপ্ত হয়ে উঠে।

শুক্রবার (১৩ মে) রাতে এই নিয়ে মা বাবা সঙ্গে দুই ছেলে বাকবিতন্ড হয়। এরপর সবাই খাওয়া দাওয়া করে নিজ নিজ ঘরে ঘুমিয়ে পড়ে এবং মামলার বাদী (বাবা) বসতবাড়ীর উত্তর ভিটার শয়ন ঘরের দরজা বন্ধ করে ঘরের ভিতরে ঘুমিয়ে পড়ে এবং তার স্ত্রী শয়ন ঘরের দরজার পাশে বারান্দায় দরির খাটের উপর ঘুমিয়ে পড়ে।

শনিবার ভোরে নিজ বাড়ী হইতে আনুমানিক ৫০০ গজ দুরে আম, লিচু ও কাঁঠাল বাগানের ভিতরে রক্তাক্ত অবস্থায় আনসারী বেগম পারুল (৭০) এর লাশ দেখতে পায়।

আসামীরা হলো ছেলে এজাবুদ্দিন বাবু (৩৫), রফিকুল ইসলাম (৪৭), ছেলে স্ত্রী মোছাঃ রুম্পা (২৬), জামাল উদ্দিন (৫০), জিএম (৩০), সাইদুর রহমান (৪০), নজরুল (৫০) সহ অজ্ঞাতনামা ৩/৪জন।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম বৃদ্ধা মহিলার নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম হত্যা মামলার সত্যতা নিশ্চিত করেছেন এবং তিনি বলেন আফতাব উদ্দীন নামে এক ব্যক্তির অভিযোগে প্রেক্ষিতে ঘটনা স্থল থেকে এক বৃদ্ধা মহিলার লাশ উদ্ধার করা হয়েছে। এবিষয়ে থানায় হত্যা মামলা রুজু করে লাশ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও মর্গে পাঠানো হয়েছে।