ঠাকুরগাঁওয়ে আর্ন এন লিভের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশের অন্যতম লন্ডন ভিক্তিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিবন্ধীদের প্রত্যয়ের প্রতীক ‘আর্ন এন লিভ’ এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) ঠাকুরগাঁও সদর উপজেলার আর্ন এন লিভ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে ভূল্লী বাজারের মিজানের চাতালে ১০০ জন রোজাদারকে নিয়ে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মিনিস্টার প্লাজা শোরুম এর পরিচালক সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদ মামুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক জেলা পরিষদ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী রওশনুল হক তুষার।

অনুষ্ঠানে এক আলোচনা সভায় প্রধান অতিথি রওশনুল হক তুষার বলেন, আর্ন এন লিভ খুব অল্প সময়ের মধ্যে এ দেশের মানুষের মন জয় করে নিয়েছে। তারা সত্যিই মানবতার ফেরিওয়ালা হয়ে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। তাদের এই অগ্রযাত্রাকে আমরা সাধুবাদ জানাই।

আর্ন এন লিভ ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি সিনিয়র সাংবাদিক মামুনুর রশিদ মামুন বলেন, আর্ন এন লিভ শুধু একটা সংগঠন না এটা অসহায় দুস্থদের প্রত্যয়ের প্রতিক। সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন জেসির সার্বিক দিকনির্দেশনায় খুব অল্প সময়ের মধ্যে আমরা এই এলাকার মানুষ মন জয় করেছি। আমরা প্রতিনিয়ত অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের প্রত্যয় নিয়ে কাজ করতেছি।

তিনি আরও বলেন, সিয়াম সাধনার মাধ্যমে রমজানে আমরা ক্ষুধার্ত ও অসহায় মানুষের কষ্ট বুঝতে চেষ্টা করি। আমরা রোজার শুরুর দিকে ফুড প্যাক বিতরণ করেছি। প্রত্যেকের উচিত রমজানে সিয়াম সাধনার পাশাপাশি দুস্থ ও এতিম শিশু, অসহায়, দরিদ্র ও ক্ষুধার্তদেরকে সহায়তার মাধ্যমে তাদের দুঃখ-কষ্ট লাঘবের চেষ্টা করা।

এদিকে পবিত্র রমজান মাসে ভালো মানের ইফতার পেয়ে উচ্ছ্বসিত উপস্থিত অতিথিবৃন্দ। সবাই আনন্দ-উৎসবের সঙ্গে ইফতার করেন। এতিম ও অসহায় শিশুরা তৃপ্তি নিয়ে ইফতার করতে পেরে খুবই খুশি হন। ইফতারের পূর্বে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংগঠনের সদস্যবৃন্দ।

উল্লেখ্য, আর্ন এন্ড লিভ, লন্ডন ভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিবদ্ধীদের জন্য নিবেদিত প্রাণ এই সংগঠনটি। সংগঠনটি বর্তমানে সমগ্র বাংলাদেশে বিস্তৃত ও দৃশ্যমান। এই সংগঠনের স্বপ্নদ্রষ্টা লন্ডন প্রবাসী প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন জেসি প্রতিবন্ধী, দুস্থ ও সমাজের অবহেলিত মানুষদের কর্মসংস্থান তৈরী নিয়ে কাজ করতেছেন।

এ পর্যন্ত দেশের অনেক অসহায় দুস্থদের মাঝে ঘরবাড়ী, গরু, ছাগল, রিকশা বিতরণ করেছেন। সংগঠনটির এই ধরনের সামাজিক কার্যকলাপ করে ইতিমধ্যে নেটিজেনদের প্রশংসায় ভাসছেন। তাদের এই কর্মকান্ড আগামী দিনে অব্যাহত থাকবে বলে সকলে আশা ব্যক্ত করেন।