ঠাকুরগাঁওয়ে দুধ খেয়ে পৌনে ৭ লক্ষ টাকা খোয়ালেন প্রেসক্লাব সভাপতি

রাতে খাবারের পর দুধের সাথে চেতনানাশক ওষুধ খাইয়ে অচেতন করে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবের সভাপতি এন এম নুরুল ইসলামের বাড়িতে দুর্ধর্ষ চুরি হয়েছে। এতে নগদ অর্থ ৬ লক্ষ ৭৫ হাজার টাকা ও ৩ ভরি সোনার স্বর্ণালংকার নিয়ে যায় চোরের দল।

সোমবার (৩০ মে) গভীর রাতে উপজেলার বড়বাড়ী ইউনিয়নে বালিয়াডাঙ্গী থানার পাশে ফুলতলা গ্রামে এ ঘটনা ঘটে। এন এম নুরুল ইসলাম ওই গ্রামের নইম উদ্দীনের ছেলে। তিনি দৈনিক ভোরের কাগজের উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

জানা যায়, রাতে খাবার শেষ করে দুধ খাওয়ার পর অতিরিক্ত ঘুম আসা শুরু করলে সাংবাদিক নুরুল ইসলাম ও তার স্ত্রী রুবা আক্তার মনে করেন সারাদিনের কাজের ক্লান্ত লাগায় ঘরের দরজা লাগিয়ে ঘুমিয়ে যায়। গভীর রাতে নগদ অর্থ ও স্বর্ণালংকারের পর মোটরসাইকেল বের করতে গিয়ে দরজায় লেগে বেশি শব্দ হলে চোরের দল মোটরসাইকেলটি রেখেই পালিয়ে যায়। পরে সকালে দেরি হলেও ঘুম থেকে না ওঠায় প্রতিবেশিরা খোঁজ নিয়ে দেখে বাসায় চুরির ঘটনা ঘটেছে। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

চিকিৎসকরা বলছেন প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বিকালের পর ঘুম কেটে যাবে, তারা বাড়িতে ফিরতে পারবেন।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবের সভাপতি এন এম নুরুল ইসলাম বলেন, নতুন বাড়ি নির্মাণের সামগ্রী কেনার জন্য ব্যাংক থেকে ৬ লাখ ৭৫ হাজার টাকা তুলে এনে রেখেছিলাম। আজ (মঙ্গলবার) মিস্ত্রিদের নিয়ে কেনাকাটা করতাম। চোরেরা সব টাকা এবং স্ত্রীর স্বর্ণালংকার নিয়ে গিয়ে আমাকে নিঃস্ব করেছে।

তিনি আরও বলেন, আমি সবগুলো দরজা লাগিয়ে ঘুমিয়েছিলাম। এখন শুনলাম চোরেরা ঘরের দরজাও ভাঙ্গেনি। তার মানে চোরেরা আগে থেকেই আমার ঘরে প্রবেশ করেছিল।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল আনাম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাস্থলের বিভিন্ন আলামত সংগ্রহ কাজ চলমান। আমরা চেষ্টা করছি চুরি হওয়া মালামাল উদ্ধার করার।