ডাবল চাকরি করা সেই অধ্যক্ষের এমপিও বাতিল হচ্ছে

পিরোজপুরের নাজিরপুর উপজেলার সুধাংশু শেখর হালদার টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ মাখন লাল দাস ডাবল চাকরি করেন। অধ্যক্ষ মাখনের বিরুদ্ধে ওঠা এমন অভিযোগের সত্যতা পেয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। তাই অধ্যক্ষের এমপিও বাতিলের উদ্যোগ নেয়া হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, অধ্যক্ষ মাখন লাল দাস ডাবল চাকরি করে এমপিও ভোগ করছেন বলে অভিযোগ আসে শিক্ষা মন্ত্রণালয়ে। গত ডিসেম্বরে কারিগরি শিক্ষা অধিদপ্তরকে অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তদন্তের নির্দেশ দেয় মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। জানুয়ারির শুরুতেই অভিযোগ তদন্তে দুইজন কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়। তদন্তে অভিযোগের সত্যতা পেয়েছেন দুই কর্মকর্তা। গত এপ্রিলে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগকে বিষয়টি জানায় কারিগরি শিক্ষা অধিদপ্তর। পাঠানো হয় তদন্ত প্রতিবেদন।

তদন্ত অভিযোগ প্রমাণিত হওয়ায় অধ্যক্ষ মাখন লাল দাসের এমপিও বাতিল করার বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। গত ২২ মে এ সংক্রান্ত চিঠি এসেছে কারিগরি শিক্ষা অধিদপ্তরে। সে প্রেক্ষিতে অধ্যক্ষকে শোকজ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। ডাবল চাকরি করে এমপিও নীতিমালা লংঘনের দায়ে কেন তার এমপিও বাতিল করা হবে না, তার ব্যাখ্যা জানতে চাওয়া হয়েছে অধ্যক্ষের কাছে।