ডা. জাফরুল্লাহর বক্তব্য প্রত্যাহারের দাবি যুবদলের

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দীন টুকু।

মঙ্গলবার এক বিবৃতিতে তারা এই প্রতিবাদ জানান। যুবদল নেতৃদ্বয় বলেন, ‌‘দুর্ভাগ্যজনক হলো- বুঝে বা না বুঝে শাসকগোষ্ঠীর ফাঁদে জড়িয়েছেন জাফরুল্লাহ চৌধুরী। প্রায়ই তিনি তারেক রহমানকে অসম্মান করে, তুচ্ছতাচ্ছিল্য করে কথা বলেন।

অথচ এটা তার কোনো এখতিয়ারের মধ্যে পড়ে না। তার এ ধরনের বক্তব্যে দলের সর্বস্তরের নেতাকর্মী ও দেশের মানুষ আজ আহত, বিরক্ত ও নিক্ষুব্ধ।

তারা বলেন, ‘জাফরুল্লাহ চৌধুরী একজন সম্মানিত মানুষ, এদেশের স্বাধীনতা সংগ্রামে তার অবদান আছে। সেজন্য যুবদল আশা করে- বাস্তবতা উপলব্দি করে দ্রুতই তিনি তার বক্তব্য প্রত্যাহার করবেন এবং ভবিষ্যতে বিএনপি ও তারেক রহমান সম্পর্কে কথা বলার সময় সতর্ক ও যত্নবান হবেন।

গত ২৬ জুন জাতীয় প্রেসক্লাবে এক আলোচনায় ডা. জাফরুল্লাহ চৌধুরী তারেক রহমানকে বক্তব্য দিলে সেখানে ছাত্রদলের কেন্দ্রীয় এক নেতা প্রতিবাদ করে কথা বলতে শুরু করেন এবং সংগঠনের অন্য নেতাকর্মীদের নিয়ে সভাস্থল থেকে চলে যান।