ড. জাফর ইকবালের উপর হামলার ঘটনায় শসাফোর নিন্দা

বিশিষ্ট কথাসাহিত্যিক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর গত ০৩ মার্চ সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে মৌলভীবাজারের শিল্প-সাহিত্য সংগঠন “শব্দচর সাহিত্য ফোরাম (শসাফো)”।

আজ (৪ মার্চ, রবিবার) শব্দচর সাহিত্য ফোরাম (শসাফো) এর প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি আবদুল হাই ইদ্রিছী এক বিবৃতিতে বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি অনুষ্ঠানে ড. জাফর ইকবাল অজ্ঞাতনামা সন্ত্রাসীর ছুরিকাঘাতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আমি এই নিকৃষ্টতম ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জাতীয় ভাবে পরিচিত একজন খ্যাতিমান কথাসাহিত্যিক ও বিশ্ববিদ্যালয় শিক্ষকের উপর এমন ন্যাক্কারজনক হামলার ঘটনায় জাতি কলঙ্কিত হয়েছে।

তিনি বলেন, যেখানে এমন একজন মানুষের জীবনের নিরাপত্তা নেই, সেখানে সাধারণ মানুষ কত নিরাপত্তাহীনতায় দিন অতিবাহিত করছে তা সহজেই অনুমান করা যায়। এ ঘটনায় দেশের আইন-শৃঙ্খলা কতটা অবনতি হয়েছে তা সহজেই বুঝা যাচ্ছে।

কবি আবদুল হাই ইদ্রিছী এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে এসে তাদের কঠোর শাস্তি প্রদান করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। প্রেস বিজ্ঞপ্তি।