তথ্য অধিদপ্তর সাংবাদিকদের তথ্য ভান্ডার তৈরির কাজ করছে

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জসীম উদ্দিন বলেছেন, তথ্য অধিদপ্তর সাংবাদিকদের তথ্য ভান্ডার তৈরির কাজ করছে। এ লক্ষ্যে তথ্য অফিসের মাধ্যমে দেশব্যাপী পেশাদার সাংবাদিকদের তালিকা প্রস্তুত করা হচ্ছে।

শনিবার নোয়াখালীতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘অনুমোদনহীন আইপি টিভি এবং নিউজ পোর্টাল যাতে কোনো কিছু প্রচার করতে না পারে সেই বিষয়ে সরকার সচেষ্ট রয়েছে। আইপিটিভি সংক্রান্ত আইন হচ্ছে এবং নিউজ পোর্টাল সংক্রান্ত আইন প্রক্রিয়াধীন।’

গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, অচিরেই নোয়াখালীতে একটি আধুনিক জেলা তথ্য কমপ্লেক্স নির্মাণ করা হবে। এ তথ্য কমপ্লেক্স সিমেনা হল, লাইব্রেরি, মিলনায়তন সহ অন্যান্য আধুনিক সব সুযোগ সুবিধা থাকবে। এটি সাংবাদিক এবং যোগাযোগকর্মীদের মধ্যে তথ্য আদান প্রদানের অন্যতম মাধ্যম হবে।

মতবিনিময় সভায় আধুনিক জেলা তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের উপপ্রকল্প পরিচালক মো. মনিরুজ্জামান, সিনিয়র জেলা তথ্য অফিসার আবদুল্লাহ আল মামুন সহ জেলায় কর্মরত ইলেকটনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক ও আধুনিক জেলা তথ্য কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের উপপ্রকল্প পরিচালক নোয়াখালীতে জেলা তথ্য কমপ্লেক্স নির্মাণের জন্য জায়গা পরিদর্শন করেন।