তিস্তা নদীর তীরবর্তী ফসলি জমি রক্ষায় ৫০ কোটি টাকার প্যাকেজ

রংপুর পানি উন্নয়ন বোর্ডের বিভাগীয় কমিশনার জ্যোতি প্রসাদ ঘোষ বলেছেন, লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোঁচা ইউনিয়নকে তিস্তা নদীর ভাঙন থেকে বাঁচাতে ৫০ কোটি টাকার প্যাকেজ বাস্তবায়নের অপেক্ষায় রয়েছে। আগামী মাসে টেন্ডার করে কাজ শুরু করা হবে।

শুক্রবার দুপুরে মহিষখোঁচা স্পার-২ এলাকায় তিস্তা নদীর ভাঙন এলাকা পরিদর্শন কালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ভাঙন হুমকির মুখে থাকা বসতভিটা, ফসলি জমি রক্ষায় ১৪ আগস্ট থেকে জিও ব্যাগ ফেলে নদীর ভাঙন রোধ করা হবে।

এর আগে বেলা ১১টার দিকে বৃষ্টি উপেক্ষা করে জ্যোতি প্রসাদ ঘোষ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে নিয়ে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। প্রায় প্রতিদিন লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার মহিষখোঁচা ইউনিয়েনের শত শত ঘর-বাড়িসহ হাজার হাজার একর ফসলি জমি তিস্তার বুকে বিলিন হয়ে যাচ্ছে। এসব এলাকার মানুষের কথা চিন্তা করেই রংপুর পানি উন্নয়ন বোর্ডের বিভাগীয় কমিশনার জ্যোতি প্রসাদ ঘোষ মহিষখোঁচা ইউনিয়নকে তিস্তা নদীর ভাঙন থেকে বাঁচাতে ৫০ কোটি টাকার প্যাকেজের কথা জানান। খুব শিগগিরই টেন্ডারের মাধ্যমে কাজ শুরু করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, সহকারি নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদের, উপসহকারী প্রকৌশলী তাহাজুল ইসলাম, কার্যসহকারী আরমান সরকার, মহিষখোচা ইউপি চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরীসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।