দর্শককে নাড়িয়ে দিয়েছিল বলেই এত হিট ‘টাইটানিক’

‘টাইটানিক’ সফল হওয়ার পেছনে অন্যতম কারণ ছিল এটি দর্শককে পুরোপুরি নাড়িয়ে দিয়েছিল-সম্প্রতি এমনটাই বলেছেন এই চলচ্চিত্রের অন্যতম অভিনেতা বিলি জেইন। ‘টাইটানিক’-এর পুরো গল্প দর্শকের হৃদয় যেমন ছুঁয়েছিল, তেমনি দর্শক পুরোপুরিভাবে প্রবেশ করেছিল কাহিনীর ভেতর।

জেমস ক্যামেরনের পরিচালনায় ‘টাইটানিক’ মুহূর্তেই খ্যাতি এনে দিয়েছিল এর প্রধান চরিত্রের দুই অভিনয় শিল্পী লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং কেট উইন্সলেটকে। দুই পৃথিবীর দুই তরুণ-তরুণী জ্যাক ও রোজের অসম প্রেম দর্শকের মনে আলোড়ন তুলেছিল দারুণভাবে। জেইন ছিলেন এই চলচ্চিত্রে কেটের সাথে বাগদান হওয়া ধোপদুরস্ত এক ধনী লোকের চরিত্রে।

বিলি জেইনের মতে, ‘টাইটানিক’ মুক্তির সময় কোন স্মার্ট ফোন ছিল না, সামাজিক যোগাযোগ মাধ্যম ছিল না। অথচ তরুণ প্রজন্মের কাছে ঠিকই ভালোবাসার বার্তা পৌঁছেছিল এই চলচ্চিত্রের মাধ্যমে।

ভ্যারাইটিতে দেয়া এক সাক্ষাৎকারে বিলি জেইন আরও বলেন, এখনকার সময়ে ‘টাইটানিক’ মুক্তি পেলে হয়ত সেই একই আবেদন থাকত না। প্রযুক্তির ব্যবহার তখন কম ছিল বলেই ভালবাসা কিংবা আবেগের অনুভূতি বেশি ছিল, যার ফলে সর্বকালের অন্যতম সেরা ব্যবসাসফল ছবির তালিকায় আজও জ্বলজ্বল করে ‘টাইটানিক’ এর নাম।