দিনাজপুরের বীরগঞ্জে এসএসসি পরীক্ষার্থীনিকে উত্যক্ত করার প্রতিবাদে সহপাঠী লাঞ্চিত

দিনাজপুরের বীরগঞ্জে এসএসসি পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ৪ পরীক্ষার্থীনিকে উত্যক্ত করে কয়েকজন বখাটে। এ সময় বখাটেদের বাধা দিতে গিয়ে হামলার শিকার হয় মোঃ রাসেল ইসলাম (১৫)নামে অপর সহপাঠী। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরীক্ষার্থীরা সকলেই চলমান এসএসসি পরীক্ষার্থী কালিমেলা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

আহত মোঃ রাসেল ইসলাম উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের চাপাপাড়া গ্রামের মোঃ হাবিবুর রহমান দুলালের ছেলে।এ ব্যাপারে রবিবার রাতে মোঃ হাবিবুর রহমান দুলাল বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৪জন বখাটের বিরুদ্ধে বীরগঞ্জ থানায় মামলা দায়ের করেছে।

রবিবার (২৮ মে) দুপুরে উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের পলাশবাড়ী উচ্চবিদ্যালয় সংলগ্ন হাজেরা পাড়ে এ ঘটনা ঘটে।

পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের গ্রাম্য পুলিশ মোঃ জিয়াউর ইসলাম জানান, রবিবার পলাশবাড়ী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা দিয়ে ব্যাটারী চালিত অটোরিক্সা যোগে পরীক্ষার্থীরা বাড়ী ফিরছিলেন পথেই গড়েয়া-বীরগঞ্জ সড়কের উপর কয়েকজন বখাটে মটর সাইকেল নিয়ে অটোরিক্সার গতিরোধ করে। পরে তারা অটোরিক্সাতে থাকা পরিক্ষার্থীনিদের উদ্যেশ্যে করে অশ্লীন মন্তব্য করলে অটোরিক্সায় থাকা অপর পরীক্ষার্থী মোঃ রাসেল ইসলাম প্রতিবাদ করে। এ সময় বখাটেদের হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে মোঃ রাসেল ইসলামকে আঘাত করে পালিয়ে যায় তারা। পরে স্থানীয় লোকজন মোঃ রাসেল ইসলামকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এদিকে মামলার বিষয়টি নিশ্চিত করেন বীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ মইলুন ইসলাম, তিনি জানান, এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।