নরসিংদীতে বঙ্গবন্ধুর “জুলিও কুরি’ শান্তি পদক” প্রাপ্তির ৫০ বছরপূর্তি উদযাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর “জুলিও কুরি’ শান্তি পদক” প্রাপ্তির ৫০ বছরপূর্তি উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, স্মারক ডাকটিকেট উন্মোচন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ মে) দুপুরে বাংলাদেশ শিশু একাডেমি নরসিংদীর কনফারেন্স রমে এই আলোচনা সভা, স্মারক ডাকটিকেট উন্মোচন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্থানীয় সরকার নরসিংদীর উপপরিচালক মৌসুমি সরকার সাথীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারফ খান।

এসময় আরো উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামীলীগের সভাপতি জিএম তালেব হোসেন, নরসিংদী সিভিল সার্জন ডা. মো. নুরল ইসলাম, নরসিংদী অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আরেফিন, নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজে অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা ও সেক্টর কমান্ডারস ফোরাম ৭১ নরসিংদী এর সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান।

অনুষ্ঠানে শোষিতদের মুক্তি ও বিশ্বব্যাপী শান্তি স্থাপনে বঙ্গবন্ধুর উদ্যোগের ফলে বিশ্ববাসী তাঁকে জুলিও কুরি পদক প্রদানের মাধ্যমে বিশ্ববন্ধুর যোগ্য মর্যাদায় আসীন করেছেন উল্লেখ করে প্রধান অতিথি জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে প্রধানমন্ত্রী বিশ্বশান্তি প্রতিষ্ঠায় নিরন্তর কাজ করে চলেছেন মর্মে অভিমত ব্যক্ত করেন।

এসময় প্রধান অতিথিসহ সম্মানিত অতিথিবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে স্মারক ডাকটিকেট উন্মোচন করেন এবং এ উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও স্মারক ডাকটিকেট বিতরণ করা হয়। পরবর্তীতে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।