দিনাজপুরের বীরগঞ্জে শিক্ষার্থীদের টিফিন ও হাত খরচের জমানো টাকায় ইফতার

দিনাজপুরের বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীরা টিফিন ও হাত খরচের জমানো টাকা বাঁচিয়ে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় উক্ত অনুষ্ঠানে মানবাধিকার কর্মী সোহেল আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যুৎ কুমার কবিরাজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক আব্দুর রহিম,রুবেল হক, মফিজুল ইসলাম সহ বিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

ইফতারে আগে শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনের সড়ক থেকে শুরু করে উপজেলা রোড পর্যন্ত সড়কে থাকা রিক্সা চালক, ভ্যান চালক, নির্মাণ শ্রমিকসহ নানা শ্রমজীবি দরিদ্র মানুষের মাঝে ইফতার বিতরন করে।

এসময় শিক্ষার্থী তামিম ইসলাম জানান, গত ২০ দিনে আমাদের সকলের দৈনিক টিফিন ও হাত খরচের টাকা ২০-৩০ টাকা করে জমিয়ে ৭ হাজার টাকা হয়, এই টাকা দিয়ে বন্ধু ও সহপাঠীরা মিলে দুইশত প্যাকেট করি, যার মধ্যে ছিল ছোলা, পিয়াজু, আলুর চপ, খেজুর, আঙ্গুর, মাল্টা, মুড়ি, ডিম ও পানির বোতল।

ইফতার পেয়ে অনেক খুশি শ্রমিক জয়নাল হোসেন (৫২) বলেন, শ্রমিকের কাজ করার কারনে রমজানের মধ্যে সঠিক সময়ে বাসায় ইফতার করতে পারি নাই। আজ ছোট ছোট ছেলে গুলা আমাকে ইফতার সামগ্রী দিল এতে আমি অনেক খুশি।তাদের জন্য আমি দোয়া করি আল্লাহ্ যেন ওদের মনের আশা পূর্ণ করেন।

বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যুৎ কুমার কবিরাজ বলেন, এই কম বয়সি ছাত্রদের এমন উদ্যোগ আমি দেখে সত্যি অভিভূত। এধরনের মানবিক কাজে সমাজের সামর্থবানদের এগিয়ে আসলে শিক্ষার্থীরা আরো উৎসাহ পাবে।পরে দেশ ও জাতির শান্তি কামনায় দোয়া করা হয়।