দিনাজপুরের বীরগঞ্জে স্কুলগামী শিক্ষার্থীদের নিয়ে কোরআন প্রতিযোগিতা

দিনাজপুরের বীরগঞ্জ ইমাম বুখারী (রহ:) একাডেমির উদ্যোগে (বীরগঞ্জ-কাহারোল) উপজেলার স্কুলগামী শিক্ষার্থীদের নিয়ে পবিত্র কোরআন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) পৌর শহরের আইডিয়াল কিন্ডারগার্ডেন স্কুল প্রাঙ্গণে হাফেজ (মাও:) মুফতি আব্দুল কাইয়ুম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রফেসর ডক্টর মো:সাজ্জাদ হোসেন সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরগঞ্জ পৌরসভার মেয়র মোশাররফ হোসেন বাবুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরিয়াস সাঈদ সরকার, বিশিষ্ট আইনজীবী, শিক্ষানুরাগী ও সমাজসেবক আলহাজ্ব এডভোকেট মোঃ হামিদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামীলীগ কৃষি ও সমবায় উপকমিটি ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সদস্য আবু হুসাইন বিপু, দিনাজপুর জেলা পরিষদের সদস্য রোকনুজ্জামান বিপ্লব, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জয়নাল আবেদীন, আলহাজ্ব গোলাম আযম কাজল, কামরুজ্জামান নবাব সহ আরো অনেকেই।

উক্ত কোরআন প্রতিযোগিতায় দুটি বিভাগে ছেলে ও মেয়েদের ভাগ করে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ছেলেদের ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করে খামার খড়িকাদাম উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র ইমরান নাজির, মেয়েদের ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করে ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতনের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী সাজিয়া তাসনিম সারাহ সহ দুই উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ২০ প্রতিযোগির হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়। এসময় অভিভাবক সহ প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৪০০০ টাকা,তৃতীয় পুরস্কার ৩০০০ টাকা, চতুর্থ থেকে দশম পুরস্কার হিসেবে সম্মাননা কেস্ট দেওয়া হয়।