নওগাঁর রাণীনগরে কৃষকের আড়াই বিঘা জমির ধান বিনষ্ট করেছে দুর্বৃত্তরা

নওগাঁর রাণীনগরে দুর্বৃত্তরা আগাছানাশক ওষুধ দিয়ে আজিজুল হক নামে এক বর্গাচাষী কৃষকের আড়াই বিঘা জমির ধান বিনষ্ট করেছে । রাতের অন্ধকারে কে বা কাহারা এই ধানগুলো বিনষ্ট করেছে।

এঘটনায় শনিবার (১৫ এপ্রিল) দুপুরে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। কৃষক আজিজুল হক উপজেলার সিলমাদার কোবরাজ পাড়া গ্রামের আজিজার রহমানের ছেলে।

ভুক্তভোগী কৃষক আজিজুল হক বলেন, চাষাবাদের জন্য তার নিজস্ব কোন জমি নেই। চলতি বোরো মৌসুমে গ্রামের কয়েকজন ব্যক্তির জমি বাৎসরিক ১৬ হাজার টাকা বিঘা হারে লিজ নিয়ে জিরাসাইল জাতের ধান চাষ করেছেন। ইতি মধ্যে গাছ থেকে সবগুলো ধানের শীষ বের হয়েছে। হঠাৎ করেই শুক্রবার বিকেলে জমিতে গিয়ে দেখতে পান কে বা কাহারা আগাছানাশক স্প্রে করে ধান বিনষ্ট করেছে। তিনি বলেন,মাঠের মধ্যে ছয়টি দাগের সবগুলো জমিতেই আগাছানাশক স্প্রে করেছে। ফলে সবগুলো ধানের গাছ মরে গেছে। তবে প্রকাশ্য কোন প্রতিপক্ষ না থাকলেও তাকে অর্থনৈতিকভাবে চরম ক্ষতিসাধনের লক্ষে কে বা কাহারা এমন অমানবিক কাজ করেছে বলে দাবি করেছেন তিনি। এঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষিদের শাস্তির দাবিসহ সরকারীভাবে আর্থিক সহায়তা কামনা করেছেন আজিজুল হক।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এঘটনায় শনিবার দুপুরে একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে তদন্তের জন্য অফিসারকে পাঠানো হয়েছে। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।