দিনাজপুরে বকেয়া বেতনের দাবীতে নৈশ প্রহরীর অবস্থান কর্মসূচী ।

দিনাজপুরে বকেয়া বেতনের দাবীতে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার বাসভবনের প্রধান ফটকে ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেছে নৈশ প্রহরী মোঃ আলী ।

১৮ এপ্রিল সকালে দিনাজপুর শহরের সার্কিট হাউজ সংলগ্ন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার বাসভবনের প্রধান ফটকের সামনে আত্মীয় স্বজন পাড়া প্রতিবেশীদের নিয়ে বকেয়া বেতন ও জেলাপরিষদের তিন কর্মকর্তাকে অপসারনের দাবী এবং জেলা পরিষদের কয়েক কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ তুলে নৈশ প্রহরী মোঃ আলী হোসেন বলেন, ২০০৯ সালের ২১নভেম্বর জেলা পরিষদের বরাদ্দকৃত কমিউনিটি সেন্টারের কেয়ারটেকার হিসেবে জেলা পরিষদের একজন সহকারী প্রকৌশলীর সাক্ষরিত নিয়োগপত্র নিয়ে যোগদান করে নৈশ প্রহরী কাম কেয়ার টেকারের দায়িত্ব পালন করে আসছিলাম। পরবর্তি লীজ গ্রহীতার তত্বাবধানে যোগদান করে কর্তব্যপালন করাকালীন সময়ে কমিউনিটি সেন্টারটির লীজ গ্রহীতা আমাকে চাকুরী থেকে বাদ দিয়ে দেয়। চাকুরী থেকে বাদদেয়ায় চাকুরী করাকালীন ৬ লক্ষ ৫০হাজার টাকা বকেয়া বেতনের হিসাব জেলা পরিষদে প্রদান করলে কর্মকর্তা-কর্মচারিরা এরিয়ে যাওয়ার কারনে অবস্থান কর্মসূচি পালন করছি।

জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন বলেন , নিয়োগবিধি অনুসারে মোঃ আলী হোসেন জেলা পরিষদের সে কোন কর্মচারী নন এবং সে লীজ গ্রহীতার আন্ডারে চাকুরী করতেন বলেই তার আবেদনকে আমলে নেওয়া হয়নি ।

ঘন্টা ব্যাপি অবস্থান কর্মসূচি পালন কালে জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তার বাসার সামনে অবস্থান করায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা সৃষ্টি রোধে ঘটনাস্থলে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ মেহেদি হাসান ,জেলা পরিষদের সহকারী প্রকৌশলী কাম সার্ভেয়ার মোঃ আলামীন সহ পুলিশের সদস্যরা উপস্থিত হয়ে মোঃ আলী হোসেনকে ঘটনার যৌক্তিকতা বুঝিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।এবং তার যৌক্তিক দাবীর পরিপ্রেক্ষিতে আগামী তিন সপ্তাহের মধ্যে সমাধানের আশ্বাস দেন এবং আগামী তিন সপ্তাহের মধ্যে মোঃ আলী হোসেন কোন ধরনের আইনের পরিপন্থি কাজ করবেন না বলে অতিরিক্ত জেলা প্রশাসকের কাছে সীকারোক্তি প্রদান করেন।