দুর্গাপুরে পরিত্যাক্ত টিউবওয়েল থেকে গ্যাস উঠার খবরে ভিড় জমাচ্ছেন উৎসুক জনতা

চাপ ছাড়াই পরিত্যাক্ত টিউবওয়েল থেকে পানির সঙ্গে উঠছে গ্যাস। এ খবরে সেই বাড়িতে ভিড় জমাচ্ছেন হাজারো উৎসুক জনতা। এই ঘটনা নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের কালিকাপুর গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে।

টিউবওয়েল থেকে গ্যাস বের হওয়ার খবর পেয়ে তা দেখতে সকালে তাঁরা সিরাজুল ইসলামের বাড়িতে ছুটে যান নাহিদ ও জলিল মিয়াসহ অনেকেই। বিষয়টি দেখে তাঁরা হতবাক হয়েছেন। তাঁদের পাশাপাশি সকাল থেকে এলাকার লোকজন একনজর দেখতে সেই বাড়িতে ভিড় করছেন।

বাড়ির মালিক সিরাজুল ইসলামের স্ত্রী রমিজা খাতুন জানান,তাদের বসত ঘরের পিছনের একটি টিউবওয়েল প্রায় ১০ বছর ধরে অকেজো হয়ে পড়ে আছে। যেটা তাঁরা কেউ ব্যবহার করেনা। প্রতিদিনের মতো আজ সকালেও তিনি নিজ বসত ঘরে অবস্থান করছিলেন এরই মধ্যে সকাল সাড়ে দশটার দিকে হঠাৎ পানির বিকট শব্দ শুনে ঘর থেকে বের হন। তখন তিনি ঘরের পিছনে গিয়ে দেখেন চাপ ছাড়াই নষ্ট টিউবওয়েল থেকে অনবরত পানি পড়ছে। বিষয়টি ভয় পেয়ে একপর্যায়ে দুপুরের দিকে ৯৯৯ এ কল দেন তারা। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন জ্বালালে তাঁরা সবাই নিশ্চিত হন এটি গ্যাস। মুহূর্তে এই খবর ছড়িয়ে পড়ে এবং সেখানে ভিড়জমে উৎসুক জনতার।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে দুর্গাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার মুহাম্মদ আলী বলেন,৯৯৯ এ কল পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি সেই সঙ্গে লাল নিশানা লাগিয়ে আসি পাশাপাশি বাড়ির লোকজনদের সর্তক করে আসি যেন কেউ এটির আশপাশে আগুন না নিয়ে আসে। তিনি বলেন,দেখে মনে হয়েছে গ্যাসের পরিমাণ অল্পই। পানিই বেশি বের হচ্ছে। আমরা বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি।