দেরিতে এসে মিতালির কাছে ক্ষমা চাইলেন শাহরুখ খান

‘হার কর জিতনেওয়ালো কো বাজিগর কহতে হ্যায়’- শাহরুখের সিনেমার এই ডায়লগ বাচ্চা -বুড়ো সকলেরই মুখে মুখে ফেরে। তবে এটা যে শুধু রূপোলি পর্দার ডায়লগ তাই নয়। বাস্তব জীবনেও এটাই করে দেখালেন কিং খান।

মহিলা বিশ্বকাপে রানার্স হয়ে ফেরা ভারতীয় দলের অধিনায়ক মিতলি রাজ হাজির হয়েছিলেন শ্যুটিং স্পটে। একটি টেলিভিশন শ্যো-র স্পেশাল এপিসডে উপস্থিত থাকার কথা ছিল করণ জোহর ও শাহরুখ খানের।

শাহরুখ ও করণ দু’জনেই শ্যুটিং স্পটে প্রায় আড়াই -তিন ঘন্টা দেরিতে পৌঁছন। বিশ্বকাপে অভিযানকারী মহিলা দলের অধিনায়ক তখন অপেক্ষা করেই যাচ্ছেন। কারণ সব গেস্টরা না এলে শ্যুটিং শুরু হওয়া সম্ভব ছিল না।

তবে শাহরুখ খান শ্যুটিং স্পটে পৌঁছেই পুরো বিষয়টি আয়ত্তে নিয়ে নেন। মিতালির কাছে চেয়ে নেন ক্ষমা। তাঁকে ব্যাখ্যা করেন ঠিক কী কারণ শ্যুটিংয়ে আসতে তাঁর দেরি হয়েছে। বলিউড বাদশার এই বিনয়ী মনোভাবে মিতালিও আর অভিমান করার সুযোগ পাননি।

আমাদের দেশে যেখানে মেয়েদের সম্মান করা নিয়ে নানা মহলে নানা মত সেখানে শাহরুখ নজির গড়লেন মহিলাদের সঙ্গে কীরকম সৌজন্যপূর্ণ ব্যবহার করা উচিত। দেখিয়ে দিলেন অন স্ক্রিনে যেভাবে তিনি মহিলাদের সঙ্গে ব্যবহার করেন। ঠিক সেভাবেই অফ স্ক্রিনেও মহিলাদের সম্মানের নজির গড়লেন বলিউডি বাদশা। –ওয়ান ইন্ডিয়া