দেশের সর্ব কনিষ্ঠ গণমাধ্যম কর্মী’র রেকর্ড লামঈয়া’র

দেশের সর্ব কনিষ্ঠ ক্ষুদে গণমাধ্যম কর্মীর স্বীকৃতি পেয়েছেন রুবাইয়াত হাসান লামঈয়া।

রবিবার (১২ নভেম্বর) দুপুরে এক বিবৃতিতে জনপ্রিয় জাতীয় অনলাইন গণমাধ্যম আওয়ার নিউজবিডি ডটকম’র (গভঃ রেজিঃ -০৩) নির্বাহী সম্পাদক কাজী ইমরান উক্ত গণমাধ্যমের পক্ষে স্বীকৃতি প্রদানসহ নিউজ এজেন্সির সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোষ্ট করা হয়।

ভিডিও বার্তার ওই পোষ্টে মাত্র আড়াই বছরের শিশু লামঈয়া ভবিষ্যৎ-এ আওয়ার নিউজবিডিতে সাংবাদিকতা করতে চায় বলে মন্তব্য করে। ভিডিওতে আরো দেখাযায় লামঈয়া গণমাধ্যমের ফিতাসহ একটি প্রেস আইডেনটি কার্ড পরিহিত অবস্থায় যা আওয়ার নিউজবিডির অফিসিয়াল। আওয়ার নিউজবিডি’র ক্যাপশনে আড়াই বছরের ক্ষুদে পাঠকের মতামত ও ক্ষুদে বন্ধু উল্লেখ্য করেন।

রুবাইয়াত হাসান লামঈয়ার পিতা আওয়ার নিউজবিডি’র সিনিয়র রিপোর্টার বর্তমানে তিনি আওয়ার নিউজবিডির স্টাফ করেসপন্ডেন্ট হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি সরকারী, বেসরকারি ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করেন।

রুবাইত হাসান জানান, লামঈয়া ইসলামী বার্তার ও একজন সদস্য। শীঘ্রই সে শিশু একাডেমিতে একটি ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত হবে। লামঈয়া মূলত মাতৃভাষা’র পাশাপাশি বেসিক ইংরেজিতেও বেশ ভালো এছাড়া সে আরো একটি ভাষা চর্চা করছে তা হলো আরবি।

আর ভিডিওটি এমনিতেই ধারন করা,ছবি তোলার পোজ ও ইন্টারভিউয়ের কথা বললে সে অবশ্যই তার সেরাটা দিতো। ১৫/২০ দিন পূর্বে একটি টেলিভিশনেও ইন্টারভিউ দিয়েছে লামঈয়া।

এছাড়া লামঈয়া’র বাবা রুবাইত হাসান নওগাঁ জেলা, পত্নীতলা উপজেলার কৃতি সন্তান।

ভিডিও লিংক: https://fb.watch/og8V38cA9R/?mibextid=WiMSqg