দেশের স্বার্থরক্ষা করেই আইএমএফ এর ঋণ গ্রহন করা হবে : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের স্বার্থরক্ষা করে আইএমএফ এর ঋণ গ্রহণ করা হবে। প্রয়োজনীয় শর্ত অর্থ মন্ত্রণালয় পরীক্ষা-নিরীক্ষা করছে। আইএমএফ এর ঋণ নিলে দেশের রিজার্ভে কোনো প্রভাব পড়বে না। বিশ্বব্যাংকও সহায়তা করবে বলে মন্ত্রী আশা প্রকাশ করে। আমরা দেশে সর্বোচ্চ ফসল ফলানোর চেষ্টা করবো। আমাদের ব্যাপক প্রস্তুতি রয়েছে।

শনিবার (৫ নভেম্বর) বাণিজ্যমন্ত্রী রংপুরে লেক ভিউ পার্ক সিটি এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বণিজ্যমন্ত্রী বলেন, বিশ্বের পোশাক মার্কেটে এ মুহূর্তে ডাউনওয়ার্ক চলছে। যেটা গত দু-তিন মাস আগে সর্বোচ্চ পিকআপে ছিল। করোনার প্রভাব, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ইস্যু এগুলোর জন্য মানুষ অর্থনৈতিকভাবে খুব চাপে পড়েছে। আশা করি জানুয়ারির পর থেকে ধীরগতি কভার হয়ে যাবে।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বিষয়ে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিশ্ব বাজারে কোন পণ্যের একটু দাম বেড়ে গেলে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট তৈরি করে বাজারকে অস্থিতিশীল করার অপচেষ্টা করে থাকে। এক্ষেত্রে সরকার সজাগ রয়েছে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।
এ সময় রংপুর জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলুসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রংপুর জেলা স্কুল মাঠে অনুষ্ঠিত রংপুর জেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগদান করেন।