দেশে নয়, সংকট বিএনপির ঘরের মধ্যে : ওবায়দুল কাদের

বিএনপির নিজের ঘরেই ঐক্য নেই, তারা জাতীয় ঐক্য কিভাবে করবে এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারা ক্ষমতায় গেলে দেশের জনগণ এবং গণতন্ত্র নিরাপদ থাকবে না।

বৃহস্পতিবার রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে আয়োজিত সমাবেশে এই কথা বলেন ওবায়দুল কাদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির লক্ষ্যে আওয়ামী লীগের সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচির চতুর্থদিন আজ ফার্মগেটে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে লিফলেট বিতরণ করেন দলের সাধারণ সম্পাদক। এ সময় বিএনপির রাজনীতি এবং দলটির নেতাদের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করেন ওবায়দুল কাদের। বিএনপি ক্ষমতায় গেলে দেশের জনগণ এবং গণতন্ত্র নিরাপদ থাকবে না বলেও মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘দেশের রাজনীতিতে সংকট নেই। সংকট বিএনপির ঘরের মধ্যে। নেতারা একে অপরকে সন্দেহ করেন। একজন আরেকজনকে বলেন, সরকারের দালাল। ঘরের মধ্যেই ঐক্য নেই, দেশে তারা কেমন করে ঐক্য গড়ে তুলবেন।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সরকার রাজনৈতিক সংকট তৈরি করছে না বরং শেখ হাসিনার উন্নয়ন বিএনপির আন্দোলনের ওপর সংকটের কালো ছায়া নামিয়েছে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দেশের মানুষ আর ভুল করবে না, জনগণ নৌকায় ভোট দেবে বলেও আশাবাদ জানান তিনি। বলেন, ‘তারা সময়মতো ভোটের মাধ্যমে আবারও মাননীয় প্রধানমন্ত্রী জনত্রেী শেখ হাসিনাকে জয়যুক্ত করবেন।’