দেশে প্রতি ১২ সেকেন্ড একটি ফেসবুক একাউন্ট খোলা হচ্ছে

মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার বলেছেন, বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ড নতুন করে একটি ফেসবুক একাউন্ট খোলা হচ্ছে, যা জনসংখ্যা বৃদ্ধির হারকেও ছাড়িয়ে যাচ্ছে।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিআরসি চেয়ারম্যান এই তথ্য জানান। শ্যাম সুন্দর আরোও বলেন, ২০০৬ সালে দেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা ২ কোটি থাকলেও ২০২২ সালে তা ১৮ কোটি ৩৪ লাখ। যেখানে ২০০৬ সালে ইন্টারনেট ব্যবহার করতেন ১৫ লাখ গ্রাহক। সেখানে ২০২২ সালে ইন্টারনেট ব্যবহার করেন ১২ কোটি ৪২ লাখ মানুষ।

তিনি আরো বলেন, ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে ফোরজি (৪জি) ব্যবহার করেন ৭ কোটি ৫৩ লাখ ৮০ হাজার মানুষ। আর সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেন ৫ কোটি ২৮ লাখ।

সেবার নামে গ্রাহকের সঙ্গে বিভিন্ন মোবাইল কোম্পানির প্রতারণা ও হয়রানির বিষয়ে বিটিআরসির চেয়ারম্যান বলেন, দেশে গ্রাহকের তুলনায় পর্যাপ্ত সার্ভিস দেওয়ার সক্ষমতা কোনো মোবাইল অপারেটর কোম্পানির নেই। সঠিকভাবে গ্রাহক সেবা দিতে সকল কোম্পানিকে ফাইবার ক্যাবল ব্যবহারে চাপ প্রয়োগ করা হচ্ছে। সবখানে ফাইবার ক্যাবল ব্যবহার করা গেলে গ্রাহক পর্যায়ে সঠিক সেবা পাওয়া যাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাদারীপুরের সিভিল সার্জন ডা. মুনির আহমেদ খান, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, মাদারীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ হিতেন চন্দ্র মন্ডল, মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, সাংবাদিক, বিভিন্ন মোবাইল কোম্পানির প্রতিনিধিসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।