দ্বিতীয় দিনে ধানের শীষের চিঠি পেলেন যারা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনীতদের দ্বিতীয় দিনের মতো চিঠি দিচ্ছে বিএনপি। গতকাল বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগের মনোনীতদের মধ্যে চিঠি বিতরণ শুরু হয়। রাতেও চলে এ কার্যক্রম।

আজ (মঙ্গলবার) ঢাকা ও চট্টগ্রামসহ বাকি বিভাগের মনোনীতদের চিঠি দেয়া হচ্ছে।

দ্বিতীয় দিনে দলের মনোনয়নের চিঠি পেয়েছেন যারা-

নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে ব্যারিস্টার কায়সার কামাল, নেত্রকোনা-২ আসনে আশরাফ উদ্দিন খান, নেত্রকোনা-৩ আসনে রফিকুল ইসলাম হেলালী ও নেত্রকোনা-৫ আসনে আবু তাহের তালুকদার।

ময়মনসিংহ-১ আসনে ইমরান সালেহ প্রিন্স, ময়মনসিংহ-২ আসনে শাহ শহীদ সরোয়ার, ময়মনসিংহ-৪-এ আবু ওয়াহাব আকন্দ ও ময়মনসিংহ-৬-এ আখতারুল আলম।

ফরিদপুর-১ থেকে শাহ মোহাম্মদ আবু জাফর, ফরিদপুর-২ থেকে শামা ওবায়েদ/শহীদুল ইসলাম বাবুল এবং ফরিদপুর-৪ থেকে চিত্রনায়িকা শাহরিয়া ইসলাম শায়লা।

গোপালগঞ্জ-১ থেকে মো. সেলিমুজ্জামান মোল্যা, শরফুজ্জামান জাহাঙ্গীর, গোপালগঞ্জ-২ থেকে সিরাজুল ইসলাম সিরাজ ও ডা. কে এম বাবর।

জামালপুর-১ আসন থেকে এ এম রশীদুজ্জামান মিল্লাত, জামালপুর-৩ থেকে মোস্তাফিজুর রহমান বাবুল, জামালপুর-৪ থেকে শামীম তালুকদার এবং জামালপুর-৫ আসন থেকে ওয়ারেস আলী মামুনের হাতে মনোনয়নপত্র তুলে দেয়া হয়েছে।

শেরপুর-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন মো. হজরত আলী।

কুষ্টিয়া-৩ আসনে অধ্যক্ষ সোহরাব উদ্দীন/জাকির হোসেন সরকার এবং কুষ্টিয়া-৪ আসনে সৈয়দ মেহেদী আহমেদ রুমী।

কিশোরগঞ্জ-১ আসনে রেজাউল করিম খান চুন্নু ও কিশোরগঞ্জ-৫ আসনে মুজিবুর রহমান, কিশোরগঞ্জ-৬ মো. শরিফুল আলম।

টাঙ্গাইল-৩ থেকে মো. মাইনুল হোসেন, টাঙ্গাইল-৪ থেকে লুৎফর রহমান মতিন মনোনয়নপত্র পেয়েছেন।

কুমিল্লা-৩ থেকে অধ্যাপক শাহিদা রফিক, কুমিল্লা-৫ থেকে অধ্যাপক মো. ইউনূস, কুমিল্লা-৬ থেকে হাজি ইয়াসিন, কুমিল্লা-৯ থেকে আনোয়ারুল আজীম, কুমিল্লা-১০ আসনে মোবাশ্বের আলম ভুঁইয়া মনোনয়নপত্র পেয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া-৬ আসন থেকে ধানের শীষের প্রার্থী হয়েছেন মোহাম্মদ মেহেদী হাসান/এম এ খালেক।

চট্টগ্রাম-৩ থেকে নুরুল মোস্তফা, চট্টগ্রাম-১২ থেকে মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম-১৩ থেকে মোস্তাফিজুর রহমানকে মনোনয়নপত্র দেয়া হয়েছে।

বরগুনা-২ আসনে খন্দকার মাহবুব হোসেন, মুন্সীগঞ্জ-১ থেকে শাহ মোয়াজ্জেম হোসেন,
ঢাকা-২ থেকে আমান উল্লাহ আমান, ঢাকা-১৩ থেকে আবদুস সালাম মনোনয়নপত্র পেয়েছেন।

সিলেট-৩ থেকে শরীফ আহমেদ চৌধুরী, মৌলভীবাজার-১ থেকে নাসিরউদ্দিন আহমেদ এবং কক্সবাজার-২ আসন থেকে আলমগীর ফরিদ মনোনয়নপত্র পেয়েছেন।

বিএনপির পক্ষ থেকে এখন পর্যন্ত মনোনীতদের তালিকা দেয়া হয়নি। তবে গুলশান অফিসের সূত্রগুলো থেকে এ তথ্য জানা যায়। রাতে এ তালিকা চূড়ান্ত করে গণমাধ্যমে পাঠানো হবে বলেও জানানো হয়।