ধোনির জন্য ‘বিশেষ বার্তা’ যুবরাজের

দেখতে দেখতে জীবনের ৩৬টি বসন্ত পার করে ফেললেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দেশকে তিনটি আন্তর্জাতিক শিরোপা এনে দেওয়া এই সফলতম অধিনায়ক ক্যারিয়ারজুড়ে পেয়েছেন অনেক কিছু।

পেয়েছেন ক্রিকেটপ্রেমীদের ভালোবাসা। তাই গতকাল তার জন্মদিন উপলক্ষে শুভেচ্ছাবার্তায় ভরে উঠেছিল সোশ্যাল সাইট। তার মধ্য থেকেই বহুদিনের পুরনো সতীর্থকে বিশেষ বার্তা দিলেন হার্ডহিটার যুবরাজ সিং।

‘হেলিকপ্টার শট’ এর জন্য মহেন্দ্র সিং ধোনি বিখ্যাত। এই সম্বোধন করেই সোশ্যাল সাইট ইনস্টাগ্রামে এক ছবি পোস্ট করে ক্যাপশনে শুভেচ্ছা বার্তায় যুবরাজ লিখেছেন, ‘শুভ জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা মি. হেলিকপ্টার। এই বিশেষ দিনটি অনেক সুন্দর কাটুক। তোমার জন্য দারুণ সময় অপেক্ষা করছে। ‘

দুজনেই ক্যারিয়ারের পড়ন্ত বেলায় পৌঁছে গেছেন। দুজনেরই লক্ষ্য আগামী ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত খেলে যাওয়া। তবে সাম্প্রতিক পারফর্মেন্স দুজনকেই প্রশ্নের মুখে এনে দাঁড় করিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ভারত। ৫ ম্যাচে ১৫৪ রান করে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন ধোনি। তবে এর মধ্যে হাফ সেঞ্চুরির ইনিংসটি আবার ধীরগতির জন্য সমালোচিত হয়েছে। আর ৩ ম্যাচ ব্যাট করে যুবরাজ করেছেন মোট ৫৭ রান।

ভারতের মিডল অর্ডারের জন্য ধোনি এবং যুবরাজ দুজন অনন্য এক জুটি। এই দুজন মিলে দলকে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ ওয়ানডে বিশ্বকাপ ছাড়াও বিভিন্ন সিরিজ জিতিয়েছেন। দুজনে মিলে ৬ষ্ঠ উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ ১৫৮ রানের পার্টনারশিপের রেকর্ড গড়েছেন। এতকিছু পরও ক্যারিয়ারের পড়ন্ত বেলায় সমালোচনার তীরে বিদ্ধ দুজন। যুবরাজের পোস্টের শেষ লাইনটি তাই কেবল জন্মদিনের শুভেচ্ছাই নয়; ক্রিকেট ক্যারিয়ারের জন্যও প্রযোজ্য বটে।