নওগাঁয় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় বাধা, একজনের কারাদণ্ড

নওগাঁর রাণীনগরে শাহী ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বাধা দেওয়ার অপরাধে পেট্রোল পাম্পের মিটারম্যান (কর্মচারী) মাসুদ রানা উজ্জলকে (৩৩) ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়।

সোমবার (১২ জুন) বিকালে উপজেলা সদরের বাসট্যান্ড এলাকায় ওই পেট্রোল পাম্পে অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান এ আদেশ দেন।

তিনি বলেন, বিএসটিআই এর পরিদর্শকের উপস্থিতিতে উপজেলার কয়েকটি পেট্রোল পাম্পে অভিযান পরিচালনা করা হয়। এ সময় সদরের শাহী ফিলিং স্টেশনে অভিযান চালাই। অভিযানে পেট্রোল, অকটেন, ডিজেল ও কেরোসিন তেল ক্রেতাদের কাছে সঠিকমাপে দিচ্ছেন কিনা এজন্য তেল মাপার কার্যক্রম চলছিল। এমতাবস্থায় পাম্পের মিটারম্যান মাসুদ রানা উজ্জল কৌশলে পাম্পের ভিতরে গিয়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে অভিযানে বাধা প্রদান করেন। এরপর তাকে জেনারেটর চালু করার নির্দেশ দিলেও জেনারেটর চালু করতে তিনি অসম্মতি জানায়।

এ কর্মকর্তা আরও বলেন, এ সময় বিদ্যুৎ অফিসের লাইনম্যানের উপস্থিতিতে জানতে পারি, বিদ্যুতের কোনো লোডশেডিং নেই। পাম্পের মিটারম্যান মাসুদ রানা উজ্জল নিজের ইচ্ছাকৃতভাবে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে বিএসটিআই এবং ভ্রাম্যমাণ আদালতের কাজে বাধা প্রধান করেন। এ জন্য তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়।

এছাড়া কাশিমপুর ফিলিং স্টেশনে আন্ডারগ্রাউন্ড টোরেজ স্ট্যাং সনদের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় পাম্পের ম্যানেজারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় রাজশাহী বিএসটিআই এর পরিদর্শক মিঠুন কবিরাজ উপস্থিত ছিলেন।