নওগাঁর অভ্যন্তরীণ সকল বাস চলাচল বন্ধ

নওগাঁ শহরের বাইপাস চেকপোস্ট থেকে মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের ৫ সদস্যকে আটক করে নিয়ে গেছে র‍্যাব। গত শনিবার (২৫ মে) বেলা ১১টার দিকে শহরের বাইপাস সড়ক থেকে তাদের আটক করে হয়।

এর পর থেকে শ্রমিকেরা আন্দোলন সুরু করে পরে বেলা ১২ টা থেকে নওগাঁ শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ডে শ্রমিকরা জেলার অভ্যন্তরীণ বাস চলাচল বন্ধ করে দিয়ে প্রতিবাদ করছে। এদিকে এক দিন পেরিয়ে গেলেও বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন জনসাধারণ। তারা গন্তব্যে যেতে পারছেন না। তবে অটোরিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশায় বাড়তি ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে যাত্রীদের। তবে রাজশাহীর যাত্রিবাহী বাস নওগাঁয় থাকায় তারা যাত্রি নিয়ে ফিরে যাচ্ছে বলে জানান। নিয়ামতপুর থেকে আসা আরাফাত হোসেন নামের এক যুবক বলেন, পারিবারিক কাজের জন্য সকালের বাস ধরে নওগাঁ শহরে এসেছিলাম।

দুপুরের আগেই কাজ শেষ করে আবার তাড়াতাড়ি বাড়িতে ফিরতে হবে। শহরে আসলাম কাজও শেষ করলাম। এখন বাড়ি ফেরার জন্য বাসস্ট্যান্ড এসে দেখি বাস বন্ধ। এই যে খাড়া দুপুরে টানা রোদ ও প্রচন্ড তাপদাহের মধ্যে কি করব কিছু বুঝতে পারছিনা। এদিকে আবার সিএনজির সঙ্গে কথা বললাম তারাও ভাড়া বেশি যে বসে আছে। নওগাঁ জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এসএম মতিউজ্জামান মতি বলেন, শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে প্রায় ১ কিলোমিটার দুরে নওগাঁ-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের শহরের বাইপাস চেকপোস্ট রয়েছে। যেখানে মোটর মালিকের নেতৃবৃন্দ শ্রমিক ইউনিয়নের সদস্যরা থাকে। সকাল ১১টার দিকে কোন কারণ ছাড়াই ৫ সদস্যকে আটক করে নিয়ে যায় র‍্যাব বলে দাবী করেন তিনি। এরপর শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে বাস চলাচল বন্ধ করে দেয়। এ বিষয়ে এখন পর্যন্ত র‍্যাবের পক্ষ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি।