নওগাঁর পত্নীতলায় ক্যান্সার কর্ণার নির্মাণের দাবিতে মানববন্ধন

নওগাঁর পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ক্যান্সার কর্ণার নির্মাণের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নো-ক্যান্সার পেশেন্ট হেল্প সেন্টার ও ইম্প্রেশন ফাউন্ডেশনের উদ্যোগে প্রায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন চলে।

নো-ক্যান্সার পেশেন্ট হেল্প সেন্টার এর প্রতিষ্ঠাতা সাকিল রাব্বানীর নেতৃত্বে মানববন্ধনে কৃষক, ছাত্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি এবং সাধারণ জনসাধারণ অংশ নেন। এসময় মানববন্ধনে বক্তারা বলেন- মরণঘাতী ক্যান্সার রোগের যদি প্রাথমিক চিকিৎসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে হয় তাহলে রোগীরা তাদের রোগ প্রতিরোধে বিশেষ সহযোগিতা পাবে।

পত্নীতলা উপজেলায় প্রাথমিক এবং শনাক্তকারী মোট ১৭৬০ জন ক্যান্সার রোগি রয়েছে। রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে উপজেলায় ক্যান্সার কর্ণার নির্মাণ হলে প্রাথমিকভাবে তারা উপকৃত হবে।

তাই ক্যান্সার চিকিৎসা সেবা নিশ্চিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি ক্যান্সার কর্ণার নির্মাণ করার জোর দাবি জানান জনসাধারণ, মনববন্ধনে অন্যানের মধ্যে আদিবাসি নেতা নরেন পাহান, কৃষক নেতা মোখলেসুর রহমান, সংগঠনের সদস্য রাশেদ রানাসহ ভুক্তভোগী ক্যান্সার রোগী ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।