নওগাঁর পত্নীতলায় ৪টি ভূমি অফিস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নওগাঁর পত্নীতলায় ৪টি ভূমি অফিস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় অনুষ্ঠানে অংশ নিয়ে এ গুলো উদ্বোধন করেন।

এ উপলক্ষে পত্নীতলা উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা ভূমি অফিসের সদ্য নির্মিত ভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক এই ভার্চুয়াল উদ্বোধন কর্মসূচিতে যোগ দেওয়া হয়।

এ সময় পরিষদ উপজেলা পরিষদের ভূমি অফিসে উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল গাফ্ফার, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী, জেলা পরিষদ সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা বিআরডিবি কর্মকর্তা প্রহ্লাদ কুন্ডুসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
এসময় জনবান্ধব ভূমি ব্যাবস্থাপনার আলোকে দুটি প্রকল্পে দেশে যথাক্রমে ৯৯৫ টি ইউনিয়ন ভূমি অফিস এবং ১২৯ টি উপজেলা ভূমি অফিসের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

এ প্রসঙ্গে উপজেলা ভূমি কর্মকর্তা লিটন সরকার জানান, পত্নীতলা উপজেলায় এ পর্যায়ে মোট ৪ টি ইউনিয়ন ভূমি অফিস এবং ০১ টি উপজেলা ভূমি অফিস ভার্চুয়ালী উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভবনগুলোর নির্মাণকাজ সম্পন্ন করেছে এলজিইডি এবং গণপূর্ত বিভাগ। অত্র উপজেলায় একটি উপজেলা ভূমি অফিসসহ প্রথম পর্যায়ে মোট আটটি ইউনিয়নের প্রতি দুটি ইউনিয়নের জন্য একটি করে মোট চারটি ইউনিয়ন ভূমি অফিসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমি ভবন, উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস ভবন, অনলাইন ভূমি উন্নয়ন কর পরিশোধ কার্যক্রম এবং ভূমি তথ্য ব্যাংক উদ্বোধন উপলক্ষে ভার্চুয়াল উদ্বোধনী সভায় যোগ দন পত্নীতলা উপজেলা প্রশাসন।