নওগাঁর রাণীনগরে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে সাবেক স্ত্রীর বিরুদ্ধে মামলা

নওগাঁর রাণীনগরে শরিফুল ইসলাম (২৮) নামে যুবকের আত্মহত্যা প্ররোচনার অভিযোগে সাবেক স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রোববার (১০ মার্চ) দুপুরে রাণীনগর থানায় এই মামলা দায়ের করা হয়। পুলিশ শরিফুলের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠিয়েছে।

দায়েরকৃত মামলা ও স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেলার বরবড়িয়া গ্রামের মাজেদুর রহমানের ছেলে শরিফুল ইসলাম গত ছয় বছর আগে একই উপজেলার করজগ্রাম টুংকুড়ি পাড়া গ্রামের আছির উদ্দীনের মেয়ে আরজিনার (২৬) সাথে বিয়ে হয়।

বিয়ের প্রায় ছয় মাস পর নানা প্রলোভনে স্বামী শরিফুলের নামীয় দুই বিঘা জমি লিখে নেয় স্ত্রী আরজিনা বিবি। এর পর থেকে স্বামীকে নানা ভাবে অবহেলা করতে থাকে। এক পর্যায়ে স্ত্রী আরজিনা বিবি লিখে দেয়া জমি ফেরত না দিয়েই গত ২০২২ সালের মার্চ মাসে স্বামী তালাক করে।

এর পরেও শরিফুল তার স্ত্রীর সাথে যোগাযোগ করতে থাকে। এসময় স্ত্রী আরজিনা স্বামী শরিফুলকে আত্মহত্যা করতে নানাভাবে প্ররোচিত করে। গত শনিবার বিকেলে স্বামী শরিফুল ইসলাম তার সাবেক স্ত্রীর বাবার বাড়ী করজগ্রামে গেলে সেখানেও নানাভাবে তুচ্ছ-তাচ্ছিল করে চরম অবহেলামুলক কথা বলে আত্মহত্যায় প্ররোচিত করে।

একপর্যায়ে শরিফুল ঘৃনা এবং অপমানবোধ মনে করে সেখানেই গ্যাসের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করে।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বলেন,আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে শরিফুলের বোন বাদী হয়ে রোববার দুপুরে শরিফুলের সাবেক স্ত্রী আরজিনাকে আসামী করে মামলা দায়ের করেছেন।

শরিফুলের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এছাড়া আসামী পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের চেষ্টা চলছে।