নওগাঁর রাণীনগরে পাহারাদারকে বেঁধে রেখে দু’টি গভীর নলকূপের ছয়টি ট্রান্সফরমার লুট

নওগাঁর রাণীনগরে পাহাড়াদারকে বেঁধে রেখে দু’টি গভীর নলকূপের ছয়টি বৈদ্যতিক ট্রান্সফরমার লুটের ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত গভীর রাতে উপজেলার সিম্বা পশ্চিম মাঠে এদু’টি ঘটনা ঘটে। তবে এঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি বলে জানিয়েছে পুলিশ।

রাণীনগর উপজেলার সদর ইউনিয়নের রাজাপুর গ্রামের মুনছুর আলীর ছেলে সেলিম হোসেন (২৫) বলেন,বুধবার রাতে তার বড় ভাই সোহেল হোসেন মাঠের মধ্যে অবস্থিত গভীর নলকূপ পাহাড়ার জন্য নলকূপ ঘরে যায়। এসময় ঘরের দরজা খুলতে গেলে পিছন থেকে দুবৃত্তরা তাকে ঝাপটে ধরে হাত-পা-মুখ বেঁধে রাখে। এরপর ওই নলকূপের তিনটি ট্রান্সফরমার লুট করে নিয়ে যায়।

অপর দিকে একই এলাকার সিম্বা গ্রামের আমিনুর রহমান বলেন,তিনি রাতে সেহরি খাবার জন্য গভীর নলকূপের ঘরে তালা দিয়ে বাড়ীতে আসেন। সকালে গিয়ে দেখতে পান গভীর নলকূপের তিনটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে গেছে। তিনি বলেন নলকূপ দু’টি বরেন্দ্র বহুমূখী উন্নয়ন প্রকল্পের আওতায়। আমরা বিষয়টি সংশ্লিষ্ঠ কর্মকর্তাদেরকে জানিয়েছি। তারা আইনগত ব্যবস্থা নেবেন।

রাণীনগর উপজেলা বরেন্দ্র বহুমূখী উন্নয়ন প্রকল্পের সহকারী প্রকৌশলী ইন্তেখাব আলম বলেন,দু’টি গভীর নলকূপের ছয়টি ট্রান্সফরমার লুট হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় তিন লক্ষ টাকা হবে।
রাণীনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিম রেজা বলেন,ট্রান্সফরমার লুটের ঘটনা আমার জানানেই এবং কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।