নওগাঁর রাণীনগরে মোল্লা ফ্রী মেডিকেল এন্ড ডেন্টাল ক্যাম্পের উদ্বোধন

নওগাঁর রাণীনগরে মোল্লা ফ্রী মেডিকেল এন্ড ডেন্টাল ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ৯ মার্চ সকালে উপজেলার আফতাব নগরের মোল্লাবাড়ি প্রাঙ্গনে দুই দিনব্যাপী এই ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল।

ক্যাম্পে ফাউন্ডার চেয়ারম্যান, ম্যাস্কিলোফেসিয়াল সার্জারী ডিপার্টমেন্ট, বি এস এম এম ইউ প্রাক্তন ডিন, ডেন্টাল অনুষদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি হাসপাতাল, ঢাকা) এর চিকিৎসক অধ্যাপক ডা: মতিউর রহমান মোল্লা এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, স্থানীয় ইউপি চেয়ারম্যান চন্দনা শারমিন রুমকি, জেলা পরিষদের সদস্য জাকির হোসেন জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, দীর্ঘ প্রায় ৪০বছর যাবত মোল্লা পরিবার ফ্রী মেডিকেল ক্যাম্পের মাধ্যমে এলাকার অসহায়, দরিদ্র, ছিন্নমূল, খেটে খাওয়া মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করে আসছেন। এছাড়াও ক্যাম্পে চিকিৎসাসহ সকল প্রকারের ওষুধ ও অন্যান্য উপকরনগুলো বিনামূল্যে প্রদান করা হয় এবং ছোটখাটো অপারেশনগুলোও বিনামূল্যে করা হচ্ছে। ঢাকা থেকে আগত বিশেজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান করছেন। ক্যাম্পে ডেন্টাল, ওয়াল ক্যান্সার, ঠোঁটকাটা, গাইনী, সার্জারী, চক্ষু ও মেডিসিন বিষয়ে বিনামূল্যে চিকিৎসা প্রদান করছেন। আগামী শুক্রবার শেষ হবে দুইদিনব্যাপী এই ফ্রী মেডিকেল ক্যাম্প।