নওগাঁয় গৃহবধূকে ধর্ষণ মামলার পলাতক দুই আসামী গ্রেফতার

নওগাঁয় জোরপূর্বক ধর্ষণ ও ধর্ষণচেষ্টা মামলার পলাতক দুই আসামীকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (২ অক্টোবর) পাবনা জেলার সদর থানার দুককুলা গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয় বলে আজ সোমবার সকালে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায় র‍্যাব।

পাবনা সদর থানার পীরপুর গ্রামের শুকুরের ছেলে রাকিব (১৯) ও গয়েশপুর গ্রামের ফরজের ছেলে তারেককে (২০) গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতার রাকিব ও তারেক ভুক্তভোগীর স্বামীর বন্ধু। এক-দেড় মাস ধরে ভুক্তভোগী নারীর স্বামী বাড়িতে না থাকায় তার খোঁজে রাকিবের কাছে ঘটনার ১০ দিন আগে মোবাইল ফোনে যোগাযোগ করে সে। এসময় রাকিব ভুক্তভোগীকে জানায় তার স্বামীর খবর তাদের কাছে আছে।

এরপর রাকিব ও তারেক গত আগস্ট মাসের ১৬ তারিখ সকালে নওগাঁ শহরে ধর্ষণের শিকার নারীর ভাড়া বাসায় যায় এবং কোমল পানীয়তে ঘুমের ঔষুধ মিশিয়ে খাওয়ায়। পরে তাকে ধর্ষণ করে রাকিব। এসময় তারেকও ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে স্থানীয়রা সেখানে উপস্থিত হলে তারা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন চিকিৎসার জন্য ওই নারীকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করে। চিকিৎসা শেষে অভিযুক্তদের বিরুদ্ধে নওগাঁ সদর থানায় মামলা দায়ের করেন তিনি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গতকাল রোববার রাতে গোয়েন্দা ও তথ্য প্রযুক্তির সহায়তায় র‍্যাবের কোম্পানী অধিনায়ক ফরহাদ হোসেন ও কোম্পানী উপ অধিনায়ক রফিকুল ইসলামের নেতৃত্বে পাবনা সদর থানার দুককুলা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ধর্ষণ ও ধর্ষণচেষ্টার বিষয়টি স্বীকার করেছে।

গ্রেফতারকৃতদের নওগাঁ সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, র‍্যাবের অভিযানে ধর্ষণ মামলার দুই আসামীকে থানায় হস্তান্তর করা হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হবে।’