নড়াইলের দু’টি আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩২ জন

নড়াইলের দু’টি আসনে মাশরাফী, নিলু, মুক্তি সহ নৌকার মনোনয়ন প্রত্যাশী ৩২ জন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল ১ ও ২ আসনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পেতে মনোনয়নপত্র জমা দিয়েছেন মাশরাফিসহ মোট ৩২ জন প্রার্থী।
মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধা ৬টা পর্যন্ত দু’টি আসনে মোট ৩২ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে নড়াইল ১ আসনে ১১ জন এবং নড়াইল ২ আসনে রয়েছেন ২১ জন।
নড়াইল জেলা আওয়ামী লীগ এ তথ্য নিশ্চিত করেছেন।

নড়াইল-২ আসনে (নড়াইল সদর ও লোহাগড়া) মনোনয়নপত্র জমা দেওয়া ২১ জন হলেন- আওয়ামী লীগের সদ্য সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী বিন মুর্তজা, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজামউদ্দীন খান নীলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম আসিফুর রহমান বাপ্পী, জেলা চেম্বার অব কমার্স সভাপতি ও জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মো. হাসানুজ্জামান জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অ্যাডভোকেট সৈয়দ আইয়ুব আলী, যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদুল বাশার ডলার, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী লে. কমান্ডার (অব.) এ এম আব্দুল্লাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুণ্ডু, সাবেক সংসদ সদস্য শরীফ খসরুজ্জামানের মেয়ে শামীমা সুলতানা, সাবেক লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমী লিটু, কেন্দ্রীয় যুবলীগের সদস্য অ্যাড. মো. তরিকুল ইসলাম, উদ্ভিদবিজ্ঞানী কাজী জাহিদুর রহমান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও হাইকোর্টের (পিপি) ব্যারিস্টার রেজাউর রহমানের মেয়ে ফারহানা রেজা, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আমেরিকা প্রবাসী মো. জসিম উদ্দীন কনক, সাংবাদিক লায়ন নূর ইসলাম, অভিনেত্রী সুমাইয়া শিমুর ভাই মো. হাবিবুর রহমান (তাপস), শাহাবাদ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডআওয়ামী লীগ সাবেক সভাপতি মো. মনির হুসাইন, নজরুল মুন্সি (অবসরপ্রাপ্ত আই জি আর), সাবেক বন ও পরিবেশ বিষয়ক আওয়ামী লীগ উপ কমিটির সদস্য পলাশ হাজরা, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুন্সী আলাউদ্দিন, ব্যারিস্টার আমিনুর রহমান আলামিন এবং বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য অধ্যাপক ড. কে এম সালাহউদ্দিন।
নড়াইল-১ (কালিয়া- নড়াইল) আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ১১ জন মনোনয়ন প্রত্যাশীরা হলেন- পরপর তিনবারের নির্বাচিত সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নিজামউদ্দীন খান নীলু, যুবলীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য চৈতী রানী বিশ্বাস, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ, নড়াগাতী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী মফিজুর রাহমান, অসিত বরন সাহা, কেন্দ্রীয় মৎস্যজীবী লীগের সহ-সভাপতি লিকু সিকদার, ব্যারিস্টার আমিনুর রহমান আলামিন, ইমদাদ মিনা ও শ্যামল দাস টিটু।
মনোনয়ন প্রত্যাশী একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার বিষয়ে আশাবাদী তারা। তবে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই তারা কাজ করে নড়াইলের দু’টি আসন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে উপহার দিবেন। আওয়ামী লীগ সরকার গঠনে নিজেদের আত্মনিয়োগ করবেন বলে মত প্রকাশ করেন নেতারা।

এছাড়া জাতীয় পার্টি থেকে নড়াইল-২ আসনে নড়াইল জেলা জাতীয় পার্টির সভাপতি এডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, নড়াইল ১ আসনে ওয়ার্কার্স পার্টির জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম জেলা প্রশাসকের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এদিকে নড়াইল ২ আসন থেকে শরীক জোট ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান জেলা প্রশাসকের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।