নরসিংদীতে অভিনব কায়দায় বিকাশের টাকা আত্মসাৎকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

নরসিংদী জেলার পিবিআই পুলিশ কর্তৃক গত ২৩ শে আগষ্ট ২০২১ তারিখে বিকাশের মাধ্যমে টাকা আত্মসাৎকারী চক্রের ২ সদস্য গ্রেফতার।
আটককৃতরা হলো- মো: জাকির হোসেন (২৫), পিতা: মো: নূর ইসলাম, মো: মাজাহারুল (১৯), পিতা: মো: আহাদ মিয়া।

নরসিংদী পিবিআই পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান বলেন, নরসিংদী, কিশোরগঞ্জ, নেত্রকোণা ও ময়মনসিংহ এ চারটি জেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড মেম্বারদের কাছে গ্রাম সহ আশ পাশের উন্নয়ন মূলক কাজের জন্য বিভিন্ন লোকদের নিয়োগ দেয়ার কথা কথা বলে একটি প্রতারক চক্র। এই প্রতারক চক্রটি নরসিংদী জেলার শিবপুর থানার পুটিয়া ইউনিয়ন এর ০৯ নং ওয়ার্ডের মহিলা সদস্য মোসাম্মৎ আফিয়া বেগমকে তাদের ফাঁদে ফেলেন। তাকে দিয়ে গ্রামের প্রায় ৩৫ জনের কাছ থেকে অফিস সিকিউরিটি কাজের কথা বলে ৩ লাখ ৫০ হাজার টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়। পরবর্তীতে আবার অন্যান্য অফিসে কাজের কথা বলে আরো ৬ লাখ ৯০ হাজার টাকা বিকাশের মাধ্যমে আত্মসাৎ করেছে এই প্রতারক চক্রটি।

বিষয়টি নিয়ে মেম্বার মোসাম্মৎ আফিয়া বেগম নিজে বাদী হয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, পিবিআই, নরসিংদী জেলার ইউনিটে একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগটি পিবিআই পুলিশ সুপার তদারকির দায়িত্ব নেওয়ার পরে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে লেনদেনের সূত্র ধরে আগানোর জন্য এস আই মো: আশরাফ আলীকে পরামর্শ প্রদান করা হয়। এস আই মো: আশরাফ আলী তথ্য প্রযুক্তি ব্যবহার করে লেনদেনের সহিত ব্যবহৃত মোবাইল ফোনের ব্যবহারকারীর অবস্থান সম্পর্কে অবগত হই।

গত ২৩ শে আগষ্ট ২০২১ তারিখ রোজ সোমবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, পিবিআই এর পুলিশ সুপারের নেতৃত্বে ০৮ সদস্য বিশিষ্ট একটি বিশেষ টিম বিশেষ অভিযান পরিচালনা করে নেত্রকোনা জেলার কেন্দুয়া থানাদীন চাং নওগা এলাকা থেকৈ প্রতারক চক্রের সক্রিয় সদস্যদের ০২ প্রতারককে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, পিবিআই, নরসিংদী জেলার চৌকস অফিসার পুঃ পরিঃ মোস্তফা খায়রুল বাশার, পুঃ পরিঃ জামাল উদ্দিন খান, এসআই নাসিম, এস আই মাহফুজ, এসআই আশরাফ আলী, কং রেজাউল, কং মোতালেব, কং একরাম।
এছাড়াও আটককৃতদের জিজ্ঞাসাবাদে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে আশঙ্কা করছেন তদন্তকারী কর্মকর্তা। আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।