নরসিংদীতে আইডিইবি’র প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালন

নরসিংদীতে ইনস্টিটিউট অব ডিপে­ামা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) এর ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে মুছলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম সংলগ্ন শহীদ মিনার প্রাঙ্গনে “টেকসই উন্নয়নে নবায়নযোগ্য জ্বালানী” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে বের করা হয় বর্ণাঢ্য র‍্যালী।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী। আইডিইবি নরসিংদী জেলা শাখার সহ-সভাপতি প্রকৌশলী বেলায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী পৌরসভার মেয়র আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ মশিউর রহমান মৃধা। বিশেষ অতিথি ছিলেন আইডিইবি কেন্দ্রিয় কমিটির জনসংযোগ ও প্রচার সম্পাদক প্রকৌশলী সিরাজুল ইসলাম, ভোকেশনাল শিক্ষক সমিতি কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রণব কুমার দেব, গণপূর্ত বিভাগের ডিপে­ামা প্রকৌশলী সমিতির কেন্দ্রিয় নির্বাহী সদস্য আব্দুল খালেক আকন্দ।

আলোচনা সভা শেষে ফিতা কেটে ও পায়রা উড়িয়ে স্টেডিয়াম থেকে প্রতিষ্ঠাবার্ষিকী ও ৮ নভেম্বর গণপ্রকৌশল দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের ডিসি রোড প্রদর্শণ করে। এতে জেলার সরকারি বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থীসহ জেলা আইডিইবি’র সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।