নরসিংদীর মনোহরদীতে ধর্ষিত প্রতিবন্ধী কিশোরী ৫ মাসের অন্তঃসত্ত্বা

নরসিংদীর মনোহরদীতে প্রতিবন্ধী কিশোরী (১৭) ধর্ষণের শিকার হয়ে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্রতিবন্ধী কিশোরীর বাবা বাদী হয়ে গত ৩ এপ্রিল অভিযুক্ত লোকমান হোসেনকে (১৮) আসামি করে মনোহরদী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। লোকমান হোসেন কাচিকাটা ইউনিয়নের উত্তর বারদিয়া গ্রামের কামাল হোসেনের ছেলে।

ভুক্তভোগীর পরিবারের লোকজন জানায়, প্রতিবন্ধী ওই কিশোরী ছোট থেকেই উত্তর বারদিয়া গ্রামে নানা বাড়িতে থাকতো। বাকপ্রতিবন্ধকতার পাশাপাশি ভুক্তভোগী কিশোরী মানসিকভাবেও কিছুটা অসংলগ্ন। পাঁচ মাস আগে প্রতিবেশী লোকমান হোসেন প্রলোভন দেখিয়ে প্রতিবন্ধী কিশোরীকে তার ঘরে ডেকে নেয়। এসময় বাড়ীতে কেউ না থাকায় তার সঙ্গে শারীরিক সম্পর্ক করে। পরে ভয়ভীতি দেখিয়ে প্রায়ই তাকে ধর্ষণ করতো।

সম্প্রতি কিশোরী অন্তঃস্বত্ত্বা হয়ে পরলে তার শারীরিক অবস্থার পরিবর্তন ঘটে। কিশোরীর মা বিষয়টি লক্ষ্য করতে পেরে তার কাছে জানতে চাইলে সে জানায়, প্রলোভন দেখিয়ে তাকে পাঁচ মাস আগে ধর্ষণ করা হয়েছে। পরে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে জানায় মেয়েটি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।

ভুক্তভোগী কিশোরীর মা জানান, ‘লোকমান হোসেন বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাঁর মেয়েকে ধর্ষণ করেছে। ডাক্তারি পরীক্ষার পর সে গর্ভবতী বলে নিশ্চিত হয়েছি।’

এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত লোকমান হোসেনের বাড়ীতে গিয়ে কাউকে পাওয়া যায়নি।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ উদ্দিন বলেন, ধর্ষণের ফলে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। প্রাথমিক তদন্তে সত্যতা সাপেক্ষে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।