নরসিংদীর শিবপুরে চুরির গরু ও পিকআপসহ ৫ জন আটক

নরসিংদীর শিবপুরে চুরি করা ৪ গরভর্তি একটি পিকআপসহ ৫ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

বৃহস্পতিবার (২৫ মে) ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর থানার ইটাখোলা মোড় থেকে তাদের আটক করা হয়।

জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল বাসার এই তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলেন- মৌলভীবাজার জেলার রাজনগর থানার ডেফলউড়া এলাকার দুরদ মিয়া (৪৫), শ্রীমঙ্গল থানার বৌ-রাশি এলাকার মজিবর রহমান ওরফে মজিব (৩২), লমুয়া এলাকার মনির হোসেন ঝার (৩৭), মাধবপুর থানার পোরাইকলা এলাকার ফারক মিয়া ওরফে পরন মিয়া (৪২) ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার কুট্টাপাড়া এলাকার মোঃ জাহের মিয়া (৫২)।

ওসি মোহাম্মদ আবুল বাসার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখার একটি দল শিবপুর থানার ইটাখোলা মোড়ে অভিযান চালায়। এসময় ২ লাখ টাকা মূল্যের ৪ টি গরসহ ০১টি টাটা পিকআপ ভ্যান গাড়ী জব্দ ও ৫ জন আন্তঃজেলা ডাকাত চক্রের সদস্যকে আটক করা হয়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে আটকরা জানায় তারা বিভিন্ন জেলা থেকে গরগুলো চুরি করে বিক্রয়ের জন্য নিয়ে এসেছে। এর আগে গত ১৭ মে একই চক্র নরসিংদীর মনোহরদী থানার চক-মাধবদী এলাকা হতে ৬ টি গর চুরি করে এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ৬ টি গর মনোহরদীর কোনাপাড়া এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়।

এই ঘটনায় তাদের বিরদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে। এর আগেও আটক দুরদ মিয়ার নামে চুরি, ডাকাতি, সিধেল চুরি’র ২২ টি, মজিবর রহমানের নামে দ্রত বিচার আইনে ১ টি মামলা, মনির হোসেন ঝারর নামে ৮ টি মামলা এবং জাহেদ মিয়ার নামে ০১টি চুরির মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন বলে জানান ওসি।