নরসিংদীর শিবপুরে জিনের বাদশার বিরুদ্ধে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবা‌দি‌কের উপর হামলা

নরসিংদীর শিবপুর উপজেলার যশোর ইউনিয়নের শরিয়তপুর এলাকায় জিনের বাদশা নামে পরিচিত ওসমান গনি। তার বিরুদ্ধে বিভিন্ন ভুক্তভোগী নারী ও পুরুষদের অভিযোগের ভিত্তিতে আজ ২১ শে ডিসেম্বর রোজ মঙ্গলবার বিকাল ৩ টায় সংবাদকর্মীরা সংবাদ কালেকশন ও অভিযোগের সত্যতা জানতে জিনের বাদশার বাড়ীতে গেলে তার ছেলে বলে আমার বাবা বাড়ীতে নেই। এক পর্যায়ে সংবাদকর্মীরা মোবাইল ফোনে জিনের বাদশা ওসমান গনির সাথে যোগাযোগ করলে সংবাদকর্মীদেরকে ওসমান গনি যশোর বাজারে আসার জন্য বলে।

পরবর্তীতে সংবাদকর্মীরা গাড়িবহর নিয়ে যশোর বাজারস্থ চা এর দোকান ও চেয়ারম্যান সাহেবের দোকানের সামনে গেলে কিছু বুঝে না উঠার আগেই ওসমান গনির পালিত একদল সন্ত্রাসী বাহিনীরা সংবাদকর্মীদের উপর এলোপাথারী হামলা শুরু করে। হামলাকারীরা এ সময় ওই সংবাদকর্মীদের ক্যামেরা ও মোবাইল জোর ক‌রে ছিনিয়ে নিয়ে যায়। ঘটনার সময় সংবাদকর্মীদের উদ্ধার করতে গিয়ে কয়েকজন পথচারী আহত হ‌য়ে‌ছে।

এদিকে ভুক্তভোগী পারুলী বেগম, তাজমহল, ডালিয়া সহ অনেক অসহায় মহিলাদের অভিযোগ যে, জিনের বাদশা ওসমান গনি দীর্ঘ দিন যাবৎ স্বামীর সাথে সু-সম্পর্ক তৈরী করে দিবে, স্বামী সম্পর্কে বিভিন্ন গোপন তথ্য জানিয়ে দিবে এবং সন্তান না হওয়া নারীদের ভালোর করার ঔষধ দিবে বলে প্রতিটি ব্যক্তি নিকট থেকে ৫ থেকে ১০ হাজার টাকা করে নিয়েছে। অনেকে টাকা ফেরত খুঁজলে তাদের সাথে খারাপ আচরণ সহ তাদের শ্লীলতাহানি করবে বলে হুমকি প্রদান করে।

এ জিনের বাদশা ওসমান গনির বিরুদ্ধে ১ম পর্বেই তার পালিত তাবিজ লেখক চাঞ্চল্যকর তথ্য দিয়েছে যা আগামী ৭ পর্বে দফায় দফায় তুলে ধরা হবে।

এদিতে যশোর বাজারের নিয়মিত রিক্সাচালক শাহীন মিয়া বলেন, এ জিনের বাদশা দীর্ঘ ধরে নারী কেলেঙ্কারী সহ বিভিন্ন অবৈধ কাজ করে আসছে। আমরা কিছু বললেই তার পালিত সন্ত্রাসীরা আমাদেরকে মেরে ফেলার হুমকি সহ মারধর করে। যা আজকে সংবাদকর্মীদের সাথে হয়েছে। তাই এর সঠিক তদন্ত করে এই জিনের বাদশার বিচার হওয়া উচিত।

এ বিষয়ে সিনিয়র সংবাদকর্মীরা খুবই ব্যথিত হয়েছেন এবং বলেছেন প্রতিনিয়ত আমরা সাংবাদিকরা সত্য সংবাদ করতে গিয়ে এইভাবে আহত ও নিযার্তনের শিকার হচ্ছি। তাই আমরা যশোর বাজারে ঘটিত সংবাদকর্মীদের সাথে আজকের এই নির্মম ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।