নারায়নগঞ্জের রূপগঞ্জ আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রীকে দুদকে তলব

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী সৈয়দা ফেরদৌসি আলম নীলাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (২৪ আগষ্ট) দুদকের সহকারী পরিচালক মো. সাহিদুর রহমানের সই করে পাঠানো এক নোটিশে নীলাকে আগামী ৩০ আগস্ট সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

এরই মধ্যে নীলার বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে পাচারের অভিযোগ অনুসন্ধান করতে দুদকের সহকারী পরিচালক প্রবীর কুমার দাস ও আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে তিন সদস্যের একটি দল গঠন করা হয়েছে। দুদকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, পূর্বাচল কনভেনশন লিমিটেডের’ নামে বরাদ্দকৃত প্লট অবৈধভাবে নাম পরিবর্তন করে ‘পূর্বাচল নীলা কনভেনশন লিমিটেড’ বানিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ রয়েছে নীলার বিরুদ্ধে। এসবের মাধ্যমে তিনি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে পাচার করেছেন বলেও অভিযোগ রয়েছে।

আরও অভিযোগ রয়েছে, নীলা নিজের ক্ষমতার অপব্যবহার করে পূর্বাচলে অবৈধভাবে প্লট বরাদ্দ ও দখল করে রেখেছেন। এছাড়া পূর্বাচলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়ামের জমি দখল করে গড়ে তোলেন কথিত নীলা মার্কেট।

এমনকি, পূর্বাচলে প্রতিবন্ধীদের জন্য বরাদ্দকৃত জমি দখল করে লেডিস ক্লাব প্রতিষ্ঠা করেছেন। এছাড়া, নীলা কনভেনশন হল, পূর্বাচল ক্লাবের দখলদারিত্ব, ইউছুফগঞ্জ স্কুলের গরুর হাটের টাকা আত্মসাতের মাধ্যমে বিভিন্ন ব্যবসায় কয়েক কোটি টাকা বিনিয়োগের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। রাজউকের কয়েকজন অসাধু কর্মকর্তার যোগসাজশে গড়ে তুলেছেন সম্পদের পাহাড়।

দলীয় শৃঙ্খলা ভাঙার জন্য গত ৪ আগস্ট নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ তাকে শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদীকা পদসহ সব ধরণের পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি দেয়।