নারায়নগঞ্জে ২৯ লাখ টাকার ফেন্সিডিলসহ তিন মাদক কারবারি আটক

কাভার্ডভ্যানে বস্তার মধ্যে ফেন্সিডিল পাচারকালে ১৪৬৫ বোতল ফেন্সিডিলসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৩। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যান এবং জীপ জব্দ করা হয়েছে।

শনিবার (১৫ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জ জেলার বন্দর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে রোববার (১৬ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে জানিয়েছে র‍্যাব-৩।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- চক্রের মূলহোতা মো. আলী আকবর (৩৫), তার সহযোগী রিপন মিয়া (২৭) ও মো. নুর হোসেন (৩৫)। উদ্ধার করা মাদকদ্রব্যের বাজারমূল্য প্রায় ২৯ লাখ টাকা বলে জানিয়েছে র‍্যাব।

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, জীপের মালিক আলী আকবর এই চক্রের মূলহোতা। কুমিল্লা থেকে নারায়ণগঞ্জে ফেন্সিডিলের চালানটি পৌঁছে দেওয়ার জন্য তার সাথে নারায়ণগঞ্জের জনৈক এক ব্যক্তির চুক্তি হয়।

চুক্তি অনুযায়ী শনিবার রাত ১০টায় রাজধানীর তেজগাঁও থেকে কুমিল্লার উদ্দেশ্যে তার ব্যক্তিগত জীপ নিয়ে রওয়ানা হয় আকবর আলী।

কুমিল্লার সোয়াগাজী এলাকায় পৌঁছানোর পর সে একটি হোটেলের সামনে অপেক্ষা করতে থাকে। এরই মধ্যে সে তার পূর্ব পরিচিত কাভার্ডভ্যানের ড্রাইভার নুর হোসেনকে ফোন করে কুমিল্লার সোয়াগাজী বাজারে অবস্থান করতে নির্দেশ দেয়।

কাভার্ডভ্যানটি সোয়াগাজী বাজারে এসে পৌঁছালে কুমিল্লা এলাকার ডিলার বস্তায় করে কাভার্ডভ্যানে ফেন্সিডিল লোড করে দিয়ে কাভার্ডভ্যানটি তালাবদ্ধ করে দেয়। তারপর আলী আকবর জীপের ব্যাক ডালার ভেতরে বিশেষ কায়দায় ফেন্সিডিল লোড করে। এরপর তারা নারায়ণগঞ্জের জনৈক ওই ব্যক্তির নিকট মাদক সরবরাহের উদ্দেশ্যে যাত্রা করে।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, উক্ত চক্রটি ফেন্সিডিলের চালান কুমিল্লা জেলার সীমান্ত এলাকা থেকে সংগ্রহ করে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, টঙ্গী ও সাভারসহ দেশের বিভিন্ন স্থানে পৌঁছে দিত। গত তিন বছর ধরে চক্রটি ৫০টিরও বেশি চালান দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিয়ে কোটি টাকা হাতিয়ে নেয়।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়া বলে জানিয়েছে র‍্যাব-৩।