নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় রোববার রাত পৌনে ১১টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রীকে বরণ করতে এসময় বিমানবন্দরে জড়ো হন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী। আগামী ২২ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত এম এ মুহিত।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমণকে কেন্দ্র করে কয়েকদিন ধরেই নিউইয়র্কে জড়ো হচ্ছেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রিয় নেত্রীকে বরণ করে নিতে, উৎসবে মেতেছে তারা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সন্ধ্যার পর থেকেই তারা ভীড় করতে শুরু করেন, বিমানবন্দরে।

পুরো বিমানবন্দর এলাকা শ্লোগানে শ্লোগানে ভরিয়ে তোলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা। কেবল তাই নয়, এই দৃশ্য এখন চোখে পড়ছে, নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত প্রতিটি এলাকায়।

জাতিসংঘে যেসব বিষয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রীজাতিসংঘে যেসব বিষয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী

জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ছাড়াও প্রধানমন্ত্রী এবার রোহিঙ্গা ও জলবায়ু পরিবর্তন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, সার্বজনীন স্বাস্থ্য ও অর্থায়নসহ বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের সাইড ইভেন্টে যোগ দেবেন।

আগামী ২২ সেপ্টেম্বর তিনি জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে বাংলায় ভাষণ দেবেন। একই দিনে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের আয়োজনে একটি নাগরিক সংবর্ধনা সভায় যোগ দেবেন। তার আগে, ১৯ সেপ্টেম্বর অংশ নেবেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের দেয়া নৈশভোঁজে