নেত্রকোণার মদনে বিএনপি ৮ নেতাকর্মী সমাবেশে যাওয়ার পথে গ্রেপ্তার

ঢাকা সমাবেশে যাওয়ার পথে নেত্রকোনার মদনে বিএনপির ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে মদন-কেন্দুয়া সড়কের বারড়ীএলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের শনিবার (২২ জুলাই) দুপুরে নেত্রকোনার আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার নায়েকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপির নেতা কামরুজ্জামান তালুকদার হীরা,নায়েক পুর ইউনিয়নের বিএনপি, সভাপতি অলিউর রহমান খান লিটন, চানগাঁও ইউনিয়ন যুবদলের সভাপতি ফকির রাহিম, যুবদল নেতা গোলাম মোত্তুজা খান পাখি, নূরুল আমীন, দেলোয়ার জাহান রতন, কামরুল আলম ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহব্বায়ক আতাউল হক হিমেল।

বিএনপি নেতাকর্মীদের সূত্রে জানা গেছে, শনিবার অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশে যোগ দিতে সারাদেশ থেকেই বিএনপির নেতাকর্মীরা ঢাকায় যাত্রা শুরু করে। কিন্তু সমাবেশ যাতে বিএনপির নেতাকর্মীরা অংশ নিতে না পারে এর জন্য পুলিশ শুক্রবার রাতে বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে গ্রেপ্তারকান্ড চালায়। এই গ্রেপ্তারকান্ডে মদন-কেন্দুয়া সড়ক থেকে মদন উপজেলার বিএনপির ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

মদন উপজেলা যুবদল সভাপতি গোলাম রাসেন রুবেল জানান, জেল জুলুম ও ধরপাকড় করে কোনো দিন আন্দোলনকে ঠেকানো যায় না। দলীয় কর্মসূচি অংশগ্রহণ করতে মদন থেকে ঢাকা যাওয়ার পথে মূলদল যুবদলসহ ৮ নেতা কর্মীকে গ্রেপ্তার করছে পুলিশ। আমি এর তিব্র নিন্দা জানাই।

মদন উপজেলা বিএনপির সভাপতি নূরুল আলম তালুকদার জানান, তারুণ্যের সমাবেশে অংশ নিতে সারাদেশ থেকেই বিএনপির নেতাকর্মীরা শুক্রবার থেকে ঢাকার উদ্দেশ্য রওনা করে। সমাবেশে যাওয়ার পথে আমার ৮ নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। আমি এই গ্রেপ্তারকান্ডের তীব্র নিন্দা জানাই। অবিলম্বে তাঁদের মুক্তি দাবী করছি।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, আওয়ামীলীগের সাথে বিএনপির সংঘর্ষের ঘটনার মামলার ৬ আসামি ও হেরন বিল নিয়ে সংঘর্ষের ২ আসামিকে শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে শনিবার নেত্রকোণা আদালতে পাঠানো হয়েছে।