নেত্রকোনার মদনে হতদরিদ্রের জমিতে জোরপূর্বক রাস্তা নির্মাণ

নেত্রকোনার মদন পৌরসদরে একটি অসহায় হতদরিদ্র পরিবারের একমাত্র উপার্জনশীল জমিটির উপর দিয়ে রাতের আধাঁরে রাস্তা নির্মাণ করার অভিযোগ উঠেছে এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে। এ ব্যাপারে অসহায় পরিবারটির এক সদস্য মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানাযায়, পৌরসভার ৭নং ওয়ার্ডের মৃত আব্দুস সাত্তার খান চার মেয়ের জন্য ২৪ শতাংশ জমি রেখে মারা যান। একমাত্র উপার্জনের এই জমিটিই এই পরিবারের ভরসা। পৌর আওয়ামী লীগ সভাপতি সুরজিত কুমার বৈশ্য তার জমি উচ্চ মূল্যে বিক্রি করার লক্ষে কাবিটা প্রকল্প দেখিয়ে গত ১৯ মে রাতের আধাঁরে এই জমির উপর দিয়ে একটি রাস্তা নির্মাণ করেন।

শুরু থেকেই পরিবারটি জমির উপর দিয়ে রাস্তা নির্মাণে বাধা প্রদান করলেও কোন রকম তোয়াক্কা না করে পরিবারটিকে নানা রকম হুমকি দিয়ে আসছে বলেও অভিযোগে উল্লেখ রয়েছে। রাতের আধাঁরে রাস্তা নির্মাণ করায় জমিটি ফসল আবাদে অনুপযোগী হওয়ায় পরিবারটি অসহায় হয়ে পড়েছে। পরিবারটি দাবী জমিতে ফসল উৎপাদন করে জীবিকা নির্বাহ করতে পারে সে ব্যবস্থা যেন কর্তৃপক্ষ গ্রহণ করেন।

বিষয়টি নিয়ে পৌর আওয়ামী লীগ সভাপতি সুরজিত বৈশ্য জানান, এই পরিবারের জমির উপর দিয়ে কোন রাস্তা যায়নি। এখানে ১লাখ টাকার কাবিটা প্রকল্পের রাস্তা নির্মাণ হয়েছে। যদি তার জমির উপর কোন মাটি পড়ে থাকে তাহলে দ্রুত সরিয়ে দেয়া হবে।

ইউএনও মোঃ শাহ আলম মিয়া জানান, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করার জন্য সহকারি কমিশনার ভূমিকে দায়িত্ব দেয়া হয়েছে।