নোয়াখালীতে উদ্ভাবনী মেলায় ‘হ্যালো চাটখিল অ্যাপ’ এর প্রথম স্থান অর্জন

নোয়াখালী জেলা প্রশাসন কতৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় “হ্যালো চাটখিল” অ্যাপটি প্রথম স্থান লাভ করেছে।

চাটখিল উপজেলার কয়েকজন মেধাবী তরুণ উপজেলা নির্বাহি কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সার্বিক তত্ত্বাবধায়ন ও সহযোগিতা নিয়ে অক্লান্ত পরিশ্রম করে ‘হ্যালো চাটখিল’ নামক অ্যাপটি তৈরি করেন।

অ্যাপ ব্যবহারকারীরা অ্যাপ থেকে যে সকল সেবা নিতে পারবেন সেগুলি হচ্ছে রক্তদান, রক্তদাতার সন্ধান, অক্সিজেন, নেবুলাইজার ছাড়াও থানা, ফায়ার সার্ভিস, পুলিশ স্টেশন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ জাতীয় জরুরী টেলিফোন নাম্বারসমূহ এই অ্যাপ এর মাধ্যমে নিতে পারবেন।

‘হ্যালো চাটখিল’ অ্যাপটি প্রতিষ্ঠা করেন ওমর ফারুক নামের এক মেধাবী যুবক এবং সহ প্রতিষ্ঠাতা হিসাবে রয়েছেন ইলিয়াস কাঞ্চন ও আবিদ রহমান।

সদ্য সমাপ্ত চাটখিল উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায়ও ‘হ্যালো চাটখিল’ প্রথম স্থান অর্জন করেছিল।নোয়াখালীতে দু’দিন ব্যাপী এই মেলায় আবারো সবাইকে চমকে দিয়ে ‘হ্যালো চাটখিল’ জেলায় প্রথম স্থান অর্জন করে।

‘হ্যালো চাটখিল’ অ্যাপ এর প্রতিষ্ঠাতা ওমর ফারুক জানান,একটা মহৎ উদ্দেশ্যে নিয়ে এই অ্যাপ এর কাজগুলো বাস্তবায়ন করা হচ্ছে এবং যে সকল যোদ্ধাগণ এর সাথে যুক্ত হয়ে কাজ করছেন এই বিজয় তাদের সকলের, এই বিজয় আমাদের চাটখিল উপজেলার,এই বিজয় সকল স্বেচ্ছাসেবীর।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া বলেন,আমাদের তরুণ প্রজন্ম ‘হ্যালো চাটখিল’ অ্যাপ এর মত নতুন নতুন উদ্যোগ নিয়ে সমাজ বিনির্মাণে এগিয়ে আসবে এটাই প্রত্যাশা।