পঞ্চগড়ের তেঁতুলিয়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দুই দিনব্যাপী (২৯ ও ৩০ জানুয়ারি) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষ্যে ৪৫ তম বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে এই বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল, উপজেলা আইসিটি সহকারী প্রোগ্রামার নবীউল কারিম সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

গত সোমবার (২৯ জানুয়ারি) উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাহবুবুল হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান।

এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধিবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দুই দিনব্যাপী ৪৫ তম বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠানে আলোচনা সভা, সেমিনার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান অলিম্পিয়াড, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও উদ্ভাবনী প্রকল্প উপস্থাপন এবং সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।