পঞ্চগড়ে নিহত যুবকের মরদেহ কবর থেকে উত্তোলন

সম্প্রতি গত (৩ মার্চ) পঞ্চগড়ে আহমদিয়া অনুসারী কাদিয়ানীদের জলসা বন্ধের দাবিতে মুসল্লিদের বিক্ষোভে সংঘর্ষের ঘটনায় পাঁচ মাসের মাথায় নিহত আরিফুর রহমান আরিফের (৩০) মরদেহ কবর থেকে উত্তোলন করেছে পুলিশ।

সোমবার (১০ জুলাই) সকালে পঞ্চগড় পৌর সভার কেন্দ্রীয় গোরস্থান থেকে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মরদেহটি উত্তোলন করে পুলিশ।

থানা পুলিশ জানায়, ঘটনার পর নিহতের পরিবার কোন অভিযোগ বা মামলা দায়ের না করায় গত (৪ জুন) পঞ্চগড় সদর থানার উপ-পরিদর্শক ফরহাদ হোসেন বাদী হয়ে একটি সুয়োমুটো মামলা দায়ের করে। আইনি প্রক্রিয়া শেষে মৃত্যুর কারণ জানতে আদালতের নির্দেশে মরদেহটি উত্তোলন করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুর হুদা মরদেহ উত্তোলনের বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, যেহেতু নিহতের পরিবার কোন মামলা দায়ের করেনি, তাই পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করে। মৃত্যুর কারণ জানতে মরদেহ উত্তোলন করা হয়।

জানা যায়, নিহত আরিফ পঞ্চগড়ের মহিলা কলেজ রোড এলাকার ফরমান আলীর ছেলে।

এর আগে গত তিন মার্চ শুক্রবার পঞ্চগড়ের আহমদ নগর এলাকায় কাদিয়ানীদের সালনা জলসা বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল বের করে মুসল্লিরা। এ সময় মুসল্লিরা উত্তেজিত হয়ে পড়লে পুলিশ তাদের মিছিলে বাধা দেয়। এতে প্রায় ১০ ঘণ্টা ধরে দফায় দফায় চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। একটি উত্তেজনা পরিবেশ বিরাজ করলে এতে দুজন নিহত এবং পুলিশসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়।