পঞ্চগড়ে যানবাহন চালনা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

প্রশিক্ষিত যুব, উন্নত দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে যুব উন্নয়ন অধিদপ্তর, পঞ্চগড় জেলার ২০২৩-২৪ অর্থ বছরের যানবাহন চালনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) সকালে যুব উন্নয়ন অধিদপ্তর পঞ্চগড়ের আয়োজনে যানবাহন প্রশিক্ষণ কক্ষে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান এ প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এসময় উপপরিচালক মকছুদুল কবীরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, কো-অর্ডিনেটর গোলাম মোস্তফা, প্রশিক্ষক আবু সায়েম বসুনিয়া, প্রশিক্ষক শ্রী সুমন চন্দ্র বর্মন, প্রশিক্ষক আবুল হোসাইন প্রমূখ।

ওই সময় উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, প্রধান অতিথি মোঃ মিজানুর রহমান, উপপরিচালক মকছুদুল কবির ও কো-অর্ডিনেটর গোলাম মোস্তফা। এছাড়াও প্রশিক্ষণার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, মুহম্মদ তরিকুল ইসলাম।

জানা গেছে, পঞ্চগড় যুব উন্নয়ন অধিদপ্তরের আওতাধীন গত অর্থবছরে আটটি ব্যাচ এক মাস ব্যাপী ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স গ্রহন করে এ পর্যন্ত বের হয়েছে। এখন নতুন করে ২০২৩-২৪ অর্থবছরের ৯তম ব্যাচের যানবাহন চালনা প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন হয়েছে। প্রশিক্ষণ শেষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে পেশাদার ড্রাইভিং লাইসেন্স পাঁচ বছর মেয়াদি গ্রহণ করার সুযোগ রয়েছে। পঞ্চগড় যুব উন্নয়ন অধিদপ্তরের যানবাহন চালনা দক্ষ ড্রাইভিং প্রশিক্ষক শ্রী সুমন চন্দ্র বর্মন ও প্রশিক্ষক আবুল হোসাইন প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিয়ে আসছে।